ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

অবশেষে দীর্ঘ দিনের মামলা থেকে মুক্তি পেলেন কোহলি, শচীন, সৌরভরা

[ad_1]

মামলা-মোকদ্দমার ঝক্কি-ঝামেলা পোহাতে কারই বা ভালো লাগে? তার ওপর যদি হন শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি কিংবা বিরাট কোহলি! ক্রিকেটের ক্লিন ইমেজের এই তিন সুপারস্টার এতদিন ধরে বয়ে বেড়াচ্ছিলেন মামলা। তবে অবশেষে একসাথে মামলা থেকে মুক্তি পেয়েছেন সবাই। তাদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করেছেন অভিযোগকারী নিজেই।

ভারতের মধ্যপ্রদেশ ক্রিকেট এসোসিয়েশনের সাবেক সদস্য সঞ্জীব গুপ্ত। খুব নামকরা কেউ নন, ক্রিকেটের সংগঠক হিসেবেও নিজের অধ্যায়ের ইতি টেনেছেন বহু বছর আগে। তবে অখ্যাত এই সংগঠকই আলোচনায় উঠে আসেন ক্রিকেট ব্যক্তিত্বদের নামে একের পর এক মামলা করে।

ভারতের ক্রিকেটের বেশ কয়েকজন সুপারস্টারের বিরুদ্ধে একের পর এক মামলা করে যাচ্ছিলেন তিনি। কখনো শচীন টেন্ডুলকার, কখনো সৌরভ গাঙ্গুলি, কখনো বিরাট কোহলি এমনকি ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকেও ছাড় দেননি।

তবে অবশেষে ক্ষান্ত এবং ক্লান্ত হয়েছেন সঞ্জীব। হুট করেই সব ক্রিকেটারের বিরুদ্ধে করা স্বার্থ সংঘাতের মামলা তুলে নিয়েছেন তিনি। সঞ্জীব দাবি করেছেন, নিজের স্বাস্থ্য ও জীবনের নিরাপত্তার কারণে সব অভিযোগ তুলে নিয়েছেন।

একে একে মোট ২১টি মামলা দায়ের করেছিলেন তিনি। তবে সম্প্রতি বিসিসিআইয়ের ইথিক্স অফিসার বিনীত সরণকে দেওয়া এক ইমেইল বার্তায় ২১টি মামলাই প্রত্যাহারের অনুরোধ করেছেন। সর্বশেষ মুম্বাই ইন্ডিয়ান্সের মালিক নীতা আম্বানির বিরুদ্ধে স্বার্থ সংঘাতের অভিযোগ করেছিলেন তিনি।

দাবি করেছিলেন, নীতা আম্বানির সংস্থা রিলায়েন্স গ্রুপ মুম্বাই ইন্ডিয়ান্সের মালিক, আবার তাদেরই একটি চ্যানেল আইপিএলের সম্প্রচার সত্ত্বের ব্যাপারে চুক্তি করেছে। এতে কনফ্লিক্ট অব ইন্টারেস্ট দেখা দিচ্ছে।

আম্বানিকে নিয়ে অভিযোগ করার পরপরই কেন সঞ্জীব মামলা তুলে নিলেন তা রহস্যের সৃষ্টি করেছে। ঠিক কী কারণে সব ক্রিকেটার ও ক্রিকেট সংশ্লিষ্টদের বিরুদ্ধে করা মামলা তিনি প্রত্যাহার করলেন তা এখনও জানা যায়নি।

তবে সঞ্জীব জানান, গত ২০ আগস্ট তার সাথে এমন এক ঘটনা ঘটেছে যা তার শারীরিক অবস্থার অবনতির কারণ হয়ে দাঁড়িয়েছে। স্বার্থের সংঘাতের অভিযোগ দায়েরের পর নাকি অপমান, হুমকি, অত্যাচার আর নির্যাতনের শিকার হয়েছেন তিনি।

সঞ্জীব সবসময় দাবি করতেন, গত সাড়ে ছয় বছর ধরে তিনি ভারতের ক্রিকেটকে বিতর্কমুক্ত করার দাবি করে যাচ্ছিলেন। তবে এই লড়াই আর চালিয়ে যেতে পারবেন না আলোচিত সাবেক এই ক্রিকেট কর্তা।

অনেকে মনে করছেন, প্রভাবশালী আম্বানি পরিবারের বিরুদ্ধে স্বার্থ সংঘাতের অভিযোগ তোলার কারণে হেনস্থার শিকার হয়েছেন তিনি। এর আগে শচীন, সৌরভ, কোহলিদের বিরুদ্ধে মামলা করে পার পেয়ে গেলেও এবার নাকি বেশ ধকল গেছে সঞ্জীব গুপ্তের ওপর। যদিও এ বিষয়টি নিশ্চিত করে বলতে পারছে না ভারতের ক্রিকেটের কোনো মহলই।

[ad_2]

Leave a Reply