ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

অবাক ক্রিকেট বিশ্ব, স্যামসনের এক ঝাঁপেই ম্যাচ জিতে গেলো টিম ইন্ডিয়া!

[ad_1]

শুক্রবার রাতে পোর্ট অব স্পেনে রুদ্ধশ্বাস প্রথম ওয়ানডেতে ভারতের কাছে মাত্র ৩ রানে হেরে গেছে ওয়েস্ট ইন্ডিজ। যে ম্যাচে ভারতীয় উইকেটরক্ষক সঞ্জু স্যামসনের এক সেভ নিয়ে চলছে জোর আলোচনা।

মোহাম্মদ সিরাজের করা শেষ ওভারে ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ১৫ রান। হাতে ৪ উইকেট। উত্তেজনাপূর্ণ এই ম্যাচে সিরাজ শেষ ওভারের প্রথম দুই বলে দেন মাত্র ১ রান। এরপর ওয়েস্ট ইন্ডিজের ভাগ্যের পাশাপাশি তৃতীয় বলে একটি চার পান শেফার্ড। চতুর্থ বলে দারুণ বোলিং করে মাত্র দুই রান খরচ করেন সিরাজ।

প্রথম চার বলে মাত্র ৭ রান দিয়েছিলেন সিরাজ। তাই মনে হচ্ছিল ম্যাচটা টিম ইন্ডিয়ার ঝুলিতে চলে এসেছে। কিন্তু পঞ্চম বলটা সিরাজ এত দূরের লেগ সাইডে ছুড়ে দেন, যেটা অনায়াসেই ওয়াইডসহ পাঁচ রান হয়ে যেতে পারতো। কিন্তু সঞ্জু স্যামসন ঝাঁপিয়ে পড়ে বাই ৪ বাঁচিয়ে দেন।

সিরাজের বল যখন ওয়াইড হয়ে যাচ্ছিল, তখনই উইকেটের পিছনে দাঁড়িয়ে থাকা সঞ্জু স্যামসন বলটিকে ফলো করছিলেন। শেষ পর্যন্ত পুরো স্ট্রেচ ডাইভ করে সেই বলটিকে থামিয়ে দেন সঞ্জু। স্যামসনের সেই ঝাঁপই যেন বাঁচিয়ে দেয় ভারতকে।

শেষ বলে টাইয়ের জন্য দরকার পড়ে ৪, জিততে হলে ছক্কা। সিরাজ দারুণ এক ইয়র্কার দিলে রোমারিও শেফার্ড পায়ে লাগিয়ে নিতে পারেন বাই থেকে মাত্র এক রান।

প্রথমে ব্যাট করতে নেমে ভারত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে তুলেছিল ৩০৮ রান। এই রান তাড়া করতে নেমে স্বাগতিকরা ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩০৫ রান তুলতে সক্ষম হয়।

[ad_2]

Leave a Reply