ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

আর মাত্র ৯৮ রান করলে বিরাট কোহলি হয়ে উঠবেন এক নম্বর ভারতীয়, জানুন কীভাবে

[ad_1]

এশিয়া কাপ-২০২২-এ বিরাট কোহলি তার পুরনো ফর্মের পরিচয় দিলেন। তিন বছর ধরে আন্তর্জাতিক সেঞ্চুরির অপেক্ষার অবসান ঘটিয়েছিলেন তিনি। এই টুর্নামেন্টে বিরাট দুটি হাফ সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি করেন।

আর এর সঙ্গেই তিনি তার পুরনো রঙে ফেরার ইঙ্গিত দেন। এখন বিরাট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রং গড়তে প্রস্তুত এবং এই সিরিজে তিনি একটি বিশেষ রেকর্ড নিজের নামে করতে পারেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বিশেষ জায়গা করে নিতে পারেন কিং কোহলি। টি-টোয়েন্টি ফরম্যাটে ১১ হাজার রান থেকে মাত্র ৯৮ রান দূরে তিনি। বিরাটের বর্তমানে এই ফরম্যাটে ৩৪৯ ম্যাচে ১০,৯০৩২ রান রয়েছে। T20 ফরম্যাটে আন্তর্জাতিক ম্যাচ, T-20 লিগ ম্যাচ, হোম ম্যাচ, সব ম্যাচ অন্তর্ভুক্ত।

তিনি যদি এই রানগুলি করতে সক্ষম হন, তাহলে তিনি ভারতের প্রথম ব্যাটসম্যান হয়ে উঠবেন। এখন পর্যন্ত কোনো ভারতীয় ব্যাটসম্যান টি-টোয়েন্টি ফরম্যাটে খেলেছেন। এত রান করতে পারেননি।

এখন পর্যন্ত টি-টোয়েন্টি ফরম্যাটে তিনজন ব্যাটসম্যান আছেন যাদের নামে ১১ হাজারের বেশি রান রয়েছে। এই ব্যাটসম্যানরা হলেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, পাকিস্তানের শোয়েব মালিক, ওয়েস্ট ইন্ডিজের কাইরান পোলার্ড। এখন পর্যন্ত তিনটি টি-টোয়েন্টিতেই ১১ হাজারের বেশি রান করেছেন তিনি।

টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান করার নিরিখে এক নম্বরে রয়েছেন ক্রিস গেইল। ৪৬৩ ম্যাচে গেইলের রান ১৪,৫৬২। শোয়েব মালিক ৪৮০ ম্যাচে ১১,৮৯৩ রান নিয়ে দুই নম্বরে রয়েছেন। পোলার্ড ৬১১ ম্যাচে ১১,৮৩৭ নিয়ে তিন নম্বরে রয়েছেন।

[ad_2]

Leave a Reply