ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ইশান কিশানের বদলি খেলোয়াড় পেয়ে গেছে শিখর ধাওয়ান, যে বিজয় হাজারে ট্রফিতে ১৫০ গড়ে রান করে তাক লাগিয়েছে

[ad_1]

শুক্রবার 22 জুলাই থেকে টিম ইন্ডিয়া এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে। ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে দলের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মাকে। আর কেএল রাহুল চোট পেয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ঋতুরাজ গায়কওয়াদের সঙ্গে ওপেন করতে পারেন অধিনায়ক শিখর ধাওয়ান। এর কারণ ছিল বিজয় হাজারে ট্রফিতে তার ফর্ম। ২০২১ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত টুর্নামেন্টে, ডানহাতি ব্যাটসম্যান ১৫০ গড়ে রান করেছিলেন।

চারটি সেঞ্চুরির সাহায্যে তিনি ৫ ম্যাচে ১৫০.৭৩ গড়ে ৬০৩ রান করেছেন। এই সময়ে তার স্ট্রাইক রেট ছিল ১১২.৯২। তার ব্যাটে ছিল ৫১টি চার ও ১৯টি ছক্কা।

ঋতুরাজের পারফরম্যান্স দেখে মনে হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ওপেন করার সুযোগ পেতে পারেন তিনি। ভারতের প্রাক্তন ওপেনার ওয়াসিম জাফরও মনে করেন, ওপেনার হিসেবে ঋতুরাজের সুযোগ পাওয়া উচিত।

তিনি বলেছেন, “আমি মনে করি ঋতুরাজের ওডিআই অভিষেক হওয়া উচিত এবং শিখরের সাথে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ওপেন করা উচিত। বিজয় হাজারে ট্রফিতে ৫ ইনিংসে ৪টি সেঞ্চুরি করেছিলেন ঋতুরাজ। তিনি একটি সুযোগ প্রাপ্য, এছাড়া বাম-ডানের সমন্বয়ও থাকবে।

রোহিত শর্মার অনুপস্থিতিতে শিখর ধাওয়ান ওয়ানডে দলের দায়িত্ব নেবেন। এই বছর টিম ইন্ডিয়ার নেতৃত্ব দেওয়া সপ্তম খেলোয়াড় হবেন তিনি। ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ফিরবেন রোহিত শর্মা এবং ঋষভ পন্ত সহ আরও কয়েকজন খেলোয়াড়।

ফিট থাকলে কেএল রাহুলকেও খেলতে দেখা যাবে। দলে তাকে নির্বাচিত করা হয়েছে, তবে ফিট হলেই সফরে আসবেন। বর্তমানে তিনি এনসিএতে প্রশিক্ষণ নিচ্ছেন।

ইংল্যান্ড সফর থেকে ওয়েস্ট ইন্ডিজে এসেছে টিম ইন্ডিয়া। রোহিত শর্মার নেতৃত্বে দলটি ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে দুর্দান্ত পারফর্ম করেছে। দুই সিরিজেই জস বাটলারের নেতৃত্বাধীন দলকে ২-১ গোলে পরাজিত করে দলটি।

শেষ ওয়ানডে ম্যাচে উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পান্ত দুর্দান্ত সেঞ্চুরি করে দলকে জিতিয়েছিলেন। ওয়ানডেতে এটাই ছিল তার প্রথম সেঞ্চুরি। এ ছাড়া হার্দিক পান্ডিয়াও বল ও ব্যাট হাতে দারুণ পারফর্ম করেছেন।

[ad_2]

Leave a Reply