ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

কামব্যাকের নতুন রূপকথা দীনেশ কার্তিকের, শেয়ার করলেন স্পেশাল মেসেজ

[ad_1]

ক্রিকেট থেকে হারিয়ে যেতে বসা দীনেশ কার্তিক IPL-এ দুর্দান্ত প্রত্যাবর্তন করেছেন। সেখান থেকে জাতীয় দলে ফেরা। আর তারপর বিশ্বকাপের দলে সুযোগ। তিনি ১২ সেপ্টেম্বর টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে BCCI। প্রত্যাশামত দল গঠন হলেও এবার নজর থাকবে দীনেশ কার্তিকের দিকে।

ক্রিকেট থেকে প্রায় হারিয়ে যেতে বসা কার্তিকের এবার IPL থেকে ফিনিক্স পাখির মত উত্থান হয়েছে। IPL-এ অন্যতম সেরা ফিনিশার হিসেবে নিজেকে প্রমাণ করায় খুলেছে জাতীয় দলের দরজা। সেখানে বড় ইনিংস না পেলেও যখন ব্যাট হাতে নেমেছেন নিজেকে প্রমাণ করেছেন। এবার সুযোগ পেলেন বিশ্বকাপ দলে। ২০০৭ সালে প্রথম টি-২০ বিশ্বকাপ দলের সদস্য ছিলেন তিনি। চ্যাম্পিয়ন হয়েছিল দল। এবার ফের সুযোগ পেলেন। দল ঘোষণা হওয়ায় টুইটে নিজের মনের কথা শেয়ার করলেন।

IPL-এ সুযোগ পেয়ে জানিয়েছিলেন তাঁর স্বপ্ন দেশের হয়ে বিশ্বকাপ খেলা। কলকাতা নাইট রাইডার্স থেকে খারাপ ফর্মের জন্য বাদ পড়ার পর তাঁকে মেগা নিলামে দলে নেয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। RCB-র হয়ে ফিনিশার হিসেবে নেমেই একেরপর এক বড় ইনিংস উপহার দিয়েছেন। ক্রিকেটার থেকে ধারাভাষ্যকর হয়ে যাওয়া কার্তিক সেখান থেকে আবার জাতীয় দলের জার্সি পরার স্বপ্ন দেখা শুরু করলেন। তাঁর মধ্যে যে ক্রিকেট বেঁচে আছে সেটাকে প্রমাণ করতে লাগলেন। এশিয়া কাপে সেভাবে সুযোগ মেলেনি। কিন্তু দলে ছিলেন। পাকিস্তান ম্যাচে দারুণ উইকেটকিপিং করেছেন। এবার সোজা টি-২০ বিশ্বকাপে। দল গোষণার পর টুইট করে জানালেন, “স্বপ্ন সত্যি হল।”

টি-২০ ফর্ম্যাটে ভারতের হয়ে সবথেকে বেশি সময় ধরে প্রতিনিধিত্ব করছেন তিনি। ২০০৭ সালে তিনি দলে সুযোগ পেলেও প্রথম পছন্দ কখনই ছিলেন না। এবার তিনি প্রথম পছন্দ। তাঁর ফিনিশিংয়ে দক্ষতা দেখে তাঁকে সুযোগ দিতেই হত নির্বাচকদের।

এবার উইকেটকিপার হিসেবে দীনেশ কার্তিক ছাড়াও ঋষভ পন্থ সুযোগ পেয়েছেন দলে। সঞ্জু স্যামসনকে ফের সুযোগের অপেক্ষায় থাকতে হবে। এছাড়া আভেশ খান সুযোগ পাননি। স্যুইং স্পেশালিস্ট দীপক চাহারকে রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে, ভারতের অন্যতম অভিজ্ঞ পেসার মহম্মদ সামিকেও স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে।
ICC টি-২০ বিশ্বকাপ: বিশ্বকাপের আগে করতেই হবে এই ৫ পরিবর্তন, নাহলে পস্তাতে হবে ভারতকে

দেখে নিন বিশ্বকাপের জন্য ঘোষিত ভারতের ১৫ জনের দল
রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহঅধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্সর প্যাটেল, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আর্শদীপ সিং



[ad_2]

Leave a Reply