ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

চাহাল-জাদেজাকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের ১৫ সদস্যের দল ঘোষণা

[ad_1]

ভারত সফরে এবার আসতে চলেছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। এশিয়া কাপের ঠিক পরেই, এই দুই দেশের সঙ্গেই সীমিত ওভারের সিরিজে খেলবে মেন ইন ব্লু। বিসিসিআইয়ের পক্ষ থেকে প্রকাশিত হয়েছে, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের হোম সিরিজের সূচি।

চলতি মাসের সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথমে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলবে রোহিত শর্মার ভারত। তারপর আগামি অক্টোবর মাসে টিম ইন্ডিয়া প্রোটিয়াদের বিরুদ্ধে দেশের মাটিতেই খেলবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ ও ৩টি ওয়ান ডে ম্যাচের সিরিজ।

ভারতের হোম সিরিজের যে সূচি প্রকাশ করেছে বিসিসিআই, সেই সূচি অনুযায়ী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রোহিতদের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি হবে মোহালিতে। এরপর অজিদের বিরুদ্ধে ভারতের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ হবে যথাক্রমে নাগপুর এবং হায়দরাবাদে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কুড়ি-বিশের ক্রিকেটের সিরিজ শেষ হওয়ার পর, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজ শুরু হবে তিরুবনন্তপুরমে। ভারত বনাম দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে ২ অক্টোবর, গান্ধী জয়ন্তীতে।

মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকী উপলক্ষে গুয়াহাটিতে হবে সেই ম্যাচ। এরপর ইন্দোরে প্রোটিয়াদের বিরুদ্ধে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি খেলবে ভারত।

টি-২০ সিরিজ শেষ হওয়ার ঠিক ১ দিন পরই, ৬ অক্টোবর থেকে শুরু হবে ভারত-দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজ। প্রথম ম্যাচ হবে লখনউতে। ভারত বনাম দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ও তৃতীয় ওয়ান ডে হবে যথাক্রমে রাঁচি ও দিল্লিতে।

এদিকে দল থেকে চোটের কারণে এশিয়া কাপে খেলেননি জসপ্রীত বুমরাহ। বুমরাহ বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) পুনর্বাসন কর্মসূচিতে অংশ নিয়েছিলেন, কিন্তু এখনও পর্যন্ত তাঁর ফিটনেস সম্পর্কেকোনও স্পষ্ট ছবি পাওয়া যায়নি।

তাই ধারনা করা হয় এই সিরিজও খেলতে পারবেন না জসপ্রীত বুমরাহ।অন্যদিকে, তরুণ ফাস্ট বোলার হার্ষাল প্যাটেল দ্রুত সুস্থ হয়ে উঠছেন এবং আশা করা হচ্ছে যে তিনি এই সিরিজে থাকবেন।

আপর দিকে যুজবেন্দ্র চাহাল, তার পারিবারিক কারনে এই সিরিজে থাকবেন না এমনটা ধারনা করা হচ্ছে। এমনটা জানতে পারা গেছে যুজবেন্দ্র চাহালের স্ত্রী ধনশ্রী সন্তান সম্ভাবা তার কারনে এই সিরিজে যুজবেন্দ্র চাহাল থাকবে না।

যুজবেন্দ্র চাহালের পরিবর্তে দেখা যেতে পারে রবি বিষ্ণুই।জসপ্রীত বুমরাহ এখানে না থাকলেও দলে তাকার সম্ভাবনা আছে মহম্মদ শামির। দলে চমক হিসেবে থাকবে মহসিন খান

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের ১৫ সদস্যের সম্ভাব্য স্কোয়াডঃ

সম্ভাব্য ভারতীয় স্কোয়াড: রোহিত শর্মা (ক্যাপ্টেন), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্ত (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার),শুভমান গিল, দীপক হুডা, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণুই, অর্শদীপ সিং, মহম্মদ শামি, হার্ষাল প্যাটেল ও মহসিন খান।

[ad_2]

Leave a Reply