ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

টি-২০ বিশ্বকাপের টিম নির্বাচনে নির্বাচকদের এই ৫টি সিদ্ধান্ত সকলকে অবাক করেছে !

[ad_1]

আইপিএল ২০২২-এ তার বিস্ফোরক ব্যাটিং দিয়ে সকলের মন জয় করা কেএল রাহুল টিম ইন্ডিয়ার জন্য বিশেষ কিছু করতে পারেননি। আমরা আপনাকে বলি যে আইপিএলের পর থেকে, তিনি প্রায়শই তার চোটের কারণে বা কোভিড সংক্রামিত হওয়ার কারণে দলের বাইরে ছিলেন।

২০২২ সালের এশিয়া কাপে যদি তার পারফরম্যান্স দেখা যায়, তাহলে সেখানেও তিনি ফ্লপ ছিলেন। গ্রুপ ম্যাচের তার প্রথম ম্যাচে, কেএল রাহুল পাকিস্তানের বিরুদ্ধে খাতাও খুলতে পারেননি, যখন তিনি হংকংয়ের বিরুদ্ধেও খুব ধীরে ব্যাট করেছিলেন।

পুরো টুর্নামেন্টে তার ব্যাট হাতে মাত্র একটি হাফ সেঞ্চুরি ছিল। খারাপ ফর্মে থাকা সত্ত্বেও, তাকে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে এবং তাকে সহ-অধিনায়কও দেওয়া হয়েছে। টিম ইন্ডিয়ার অভিজ্ঞ ফাস্ট বোলার মহম্মদ শামি ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাননি। যদিও তাকে স্ট্যান্ড বাই প্লেয়ার হিসেবে রাখা হয়েছে।

আমরা আপনাকে বলি যে মহম্মদ শামি গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার হয়ে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন, তারপরে তাকে দলে সুযোগ দেওয়া হয়নি। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫ ম্যাচে ৬ উইকেট নিয়েছিলেন শামি।

পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচে উইকেট নিতে ব্যর্থ হলেও, তিনি ফর্মে ফিরে আসেন এবং পরের দুই ম্যাচে ৩টি করে উইকেট নেন। অস্ট্রেলিয়ার পিচে শামির মতো বোলারদের দলের খুব প্রয়োজন এবং এমন পরিস্থিতিতে তাকে আউটের পথ দেখানো বোঝার বাইরে।

শুভমান গিল আজকাল দুর্দান্ত ফর্মে চলছে, এর দৃশ্যটি কেবল আইপিএল ২০২২ থেকেই দেখা গিয়েছিল। আইপিএলের এই মৌসুমে তার ব্যাট ১৬টি ম্যাচে ৪টি হাফ সেঞ্চুরির সাহায্যে ৪৮৩ রান করেছে।

একই সঙ্গে ওয়ানডে ফরম্যাটেও বিস্ফোরক ব্যাটিং করছেন। সম্প্রতি আক্রমণাত্মক ব্যাটিং করে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয়েও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তিনি।শুভমান গিলকে ওপেনিং হিসেবে সুযোগ দেওয়া উচিত ছিল। ব্যাটিংয়ে তিনি কেএল রাহুলের চেয়ে ভালো প্রমাণ করতে পারতেন, কিন্তু তা সত্ত্বেও তাকে সুযোগ দেওয়া হয়নি।

ইনজুরির কারণে দীর্ঘদিন ক্রিকেট থেকে দূরে থাকা দীপক চাহার এশিয়া কাপে ফিরেছেন। তাকে এই টুর্নামেন্টের জন্য স্ট্যান্ডবাই হিসাবে অন্তর্ভুক্ত করা হয়েছিল এবং শেষ ম্যাচেও সুযোগ দেওয়া হয়েছিল। তবে ওই ম্যাচে উইকেট নিতে পারেননি তিনি। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাকে আবারও স্ট্যান্ড-বাই রাখা হয়েছে। দীপক চাহারকে টিম ইন্ডিয়ার তারকা বোলার হিসাবে বিবেচনা করা হয়, তবুও তাকে দলে রাখা হয়নি।

আপনাকে জানিয়ে রাখি যে টিম ইন্ডিয়ার হয়ে ২১ টি-টোয়েন্টি ম্যাচ খেলার সময়, তিনি ৮.২০ ইকোনমি রেটে ২৬টি উইকেট নিয়েছেন, তা সত্ত্বেও, তাকে দলে অন্তর্ভুক্ত না করে স্ট্যান্ডবাই রাখা হয়েছিল।

টিম ইন্ডিয়ার তরুণ স্পিনার বোলার রবি বিষ্ণোইকেও ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ দেওয়া হয়নি। তবে এই টুর্নামেন্টের স্ট্যান্ড বাই হিসেবে তাকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

দলে যুজবেন্দ্র চাহাল এবং আর অশ্বিনের মতো স্পিনারদের কারণে রবি বিষ্ণোইকে প্রায়ই উপেক্ষা করা হয়। বিষ্ণোই আজকাল দুর্দান্ত ফর্মে রয়েছেন, এমনকি এশিয়া কাপ ২০২২-তেও তাকে ৫ ম্যাচে মাত্র ১টি সুযোগ দেওয়া হয়েছিল যেখানে তিনি ৪ ওভারে ২৬ রান দিয়ে ১ উইকেট নিয়েছিলেন।

বিষ্ণোই টিম ইন্ডিয়ার হয়ে মাত্র ১০টি ম্যাচ খেলেছেন যেখানে তিনি ৭.০৮ ইকোনমি রেটে ১৬টি উইকেট নিয়েছেন। ভালো ফর্মে থাকা সত্ত্বেও নির্বাচকরা তাকে দলে সুযোগ দেননি, এই সিদ্ধান্তও বোঝার বাইরে।

[ad_2]

Leave a Reply