ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

দুর্বল হংকংকে উড়িয়ে দিয়ে ভারতকে কড়া বার্তা বাবরদের

[ad_1]

দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে হংকং-এর সামনে লক্ষ্যমাত্রা ছিল ১৯৪। যা ক্রিকেটের নবীন এই সদস্যের জন্য পাহাড়সম। ভারতের বিপক্ষে বড় টার্গেট তাড়া করতে নেমে অবশ্য বেশ লড়াই করেছিল তারা। কিন্তু পাকিস্তানের বোলিং তোপের মুখে মাথা তুলেই দাঁড়াতে পারলেন না হংকং- এর কোনো খেলোয়াড়।

আর তাতেই ১০.৪ ওভারে মাত্র ৩৮ রানে অলআউট হয়েছে হংকং। যা পাকিস্তানের বিপক্ষে কোনো দলের সর্বনিম্ন রানের রেকর্ড। ফলে ১৫৫ রানের বিশাল জয়ে এশিয়া কাপের সুপার ফোর নিশ্চিত করেছে পাকিস্তান।

কখনো পেসের সামনে উড়ে গেলেন, কখনো স্পিনের সামনে নাস্তানাবুদ হলেন। এভাবেই পাকিস্তানের কাছে নাস্তানাবুদ হলো হংকং। প্রথমে ব্যাট করে দুর্দান্ত হংকংয়ের বোলারদের নিয়ে ছেলেখেলা করেছিলেন মহম্মদ রিজওয়ান, ফখর জামানরা।

তারপর ভারতের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই করা হংকং ব্যাটিং লাইনআপকে কার্যত ছিন্নভিন্ন করে দিলেন নাসিম শাহরা। ফলস্বরূপ ১৫৫ রানে ম্যাচ জিতে পরের রাউন্ডে জন্য যোগ্যতা অর্জন করল বাবর আজমরা।

ভারতের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই করেও হারতে হয়েছিল পাকিস্তানকে। তারপর বেশ সমালোচনার মুখেও পড়েছিলেন পাকিস্তানি ক্রিকেটাররা। অনেকে হংকংয়ের ভারতের বিরুদ্ধে করা লড়াই দেখে এটাও বলেছিলেন যে হংকং একটু যদি চেষ্টা করে তাহলে পাকিস্তান হয়তো গ্রুপ পর্ব থেকেই বিদায় নেবে।

এই সব আলোচনাই হয়তো আলাদা করে তাড়িয়ে দিয়েছিল ফখর জামানদের। আজ খাতায়-কলমে দুর্বল প্রতিপক্ষকে কার্যত উড়িয়ে দিয়ে ভারতকে পরবর্তী পর্যায়ের জন্য কড়া বার্তা দিয়ে রাখলো প্রতিবেশী দেশ।

[ad_2]

Leave a Reply