ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

দুলীপ ট্রফি ম্যাচ চলাকালীন চিন্তন গাজার বন্য নিক্ষেপে সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন আহত ভেঙ্কটেশ আইয়ার, হতবাক গোট দেশের ক্রিকেট

[ad_1]

তবে কিছুক্ষণ পর আবারও তিনি মাঠে ফিরে এসেছিলেন। তবে তনুশ কোটিয়ানের বলে মাত্র ১৪ রানেই আউট হয়ে যান কলকাতা নাইট রাইডার্সের এই তারকা ব্যাটার।

প্রথমে ব্যাট করতে নেমে ওয়েস্ট জোন মাত্র ২৫৭ রানেই অল আউট হয়ে যায়। পৃথ্বী শ (৬০), রাহুল ত্রিপাঠী (৬৭) ছাড়া আর কেউ হাফসেঞ্চুরি করতে পারেননি।

একটি অপ্রত্যাশিত দুর্ঘটনার সাক্ষী থাকল ২০২২ দলীপ ট্রফি। কোয়েম্বাটোরে সেন্ট্রাল জোন বনাম ওয়েস্ট জোনের ম্যাচ আয়োজন করা হয়েছিল। এই ম্যাচে ওয়েস্ট জোনের পেস বোলার চিন্তন গাজা একটি মারাত্মক কাণ্ড করে ফেললেন।

তাঁর ছোড়া বল সরাসরি আঘাত করে সেন্ট্রাল জোনের ব্যাটার ভেঙ্কটেশ আইয়ারের মাথায় সরাসরি আঘাত করে। আর সঙ্গে সঙ্গে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। এই ঘটনায় হতবাক গোট দেশের ক্রিকেট।

গাজাকে ছক্কা হাঁকিয়ে রানের খাতা খুলেছিলেন ভেঙ্কটেশ আইয়ার। ঠিক পরের ডেলিভারিটা তিনি রক্ষণাত্মক ভঙ্গিতে খেলেছিলেন। বল গড়িয়ে আসে গাজার হাতে। কিন্তু, গত বলের রাগটা তখনও পুরোপুরি ভুলতে পারেননি তিনি।

বলটা তুলেই সোজা ভেঙ্কটেশের মাথায় থ্রো করেন। মুহূর্তের মধ্যে মাটিতে লুটিয়ে পড়লেন আইয়ার। যন্ত্রণায় ছটফট করছিলেন। চোখের নিমেষে মাঠের মধ্যে অ্যাম্বুলেন্স চলে আসে। ভিতর থেকে বেরিয়ে আসে স্ট্রেচারও। তবে ২৭ বছর বয়সি এই ক্রিকেটার হেঁটে হেঁটেই মাঠ থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন।

তবে কিছুক্ষণ পর আবারও তিনি মাঠে ফিরে এসেছিলেন। তবে কোয়েম্বাটোরের এসএনআর কলেজ মাঠে উপস্থিত দর্শকেরা কিন্তু ব্যাপারটা ভালোভাবে নেননি। সেন্ট্রাল জোন চেয়েছিল যতটা বেশি সময় সম্ভব আইয়ার যেন ক্রিজে সময় কাটাতে পারেন।

কারণ মাত্র ৬৬ রানের মধ্যেই অর্ধেক দল প্যাভিলিয়নে ফেরত চলে গিয়েছিল। আর একমাত্র ভরসার স্তম্ভ ছিল ভেঙ্কটেশ আইয়ার। তবে প্রত্যাবর্তনের পর সেই প্রত্যাশা তিনি পূরণ করতে পারেননি। তনুশ কোটিয়ানের বলে মাত্র ১৪ রানেই আউট হয়ে যান কলকাতা নাইট রাইডার্সের এই তারকা ব্যাটার।

প্রথমে ব্যাট করতে নেমে ওয়েস্ট জোন মাত্র ২৫৭ রানেই অল আউট হয়ে যায়। পৃথ্বী শ (৬০), রাহুল ত্রিপাঠী (৬৭) ছাড়া আর কেউ হাফসেঞ্চুরি করতে পারেননি। তবে শামস মুলানি (৪১) এবং তনুশ কোটিয়ান (৩৬) দলের স্কোরবোর্ডে যথেষ্ট সঙ্গত অবদান রেখেছেন।

অন্যদিকে সেন্ট্রাল জোনের হয়ে কুমার কার্তিকেয় ৬৬ রান দিয়ে পাঁচ উইকেট শিকার করেছেন।

জবাবে সেন্ট্রাল জোনের ব্যাটাররা কার্যত মুখ থুবড়ে পড়েন। প্রথম ইনিংসে তাঁরা মাত্র ১২৮ রানেই অলআউট হয়ে যান। অধিনায়ক করণ শর্মা (৩৪) দলের হয়ে সবথেকে বেশি রান করেন।

অন্যদিকে প্রথম ইনিংসে ওয়েস্ট জোনের বোলাররা যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছেন। জয়দেব উনাদকাট (৩-২৪), তনুশ কোটিয়ান (৩-১৭), অতীত শেঠ (২-২৭), চিন্তন গাজা (১-২৫) এবং শামস মুলানি (১-৩০) যথেষ্ট নজর কেড়েছেন।

[ad_2]

Leave a Reply