ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

নিজের ইচ্ছা পূরণ করতে পারেন নাই ধোনি, ক্রিকেটের ঈশ্বর শচীন টেন্ডুলকারকে নিয়ে বড় মন্তব্য প্রাক্তন অধিনায়কের

[ad_1]

এমএস ধোনি, যিনি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, অধিনায়ক হিসাবে এমন প্রতিটি অবস্থান অর্জন করেছেন যা কেউ কল্পনাও করেনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে চ্যাম্পিয়ন করা হোক, 28 বছর পর ওডিআই বিশ্বকাপে ভারতকে বিশ্ব চ্যাম্পিয়ন করা হোক বা অধিনায়ক হিসেবে ভারতকে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতানো হোক। অধিনায়ক হিসেবে এমন অনেক রেকর্ড গড়েছেন ধোনি।

বিশ্বের সফলতম অধিনায়ক এবং উইকেটরক্ষক-ব্যাটসম্যানের তালিকায় এমএস ধোনির নাম নেই, তবে আপনি কি জানেন,

যার পুরো বিশ্ব ধোনির ভক্ত, যার ভক্ত মাহি নিজেই। হ্যাঁ, তিনি আর কেউ নন, ক্রিকেটের ঈশ্বর শচীন টেন্ডুলকার। এক অনুষ্ঠানে ধোনি নিজেই এ কথা জানিয়েছেন।

এমএস ধোনি শচীন টেন্ডুলকারের ভক্ত

চেন্নাই সুপার কিংস তাদের টুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করেছে। এমএস ধোনি একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন যেখানে একটি মেয়ে তাকে প্রশ্ন করেছিল যে সে কার ফ্যান।

এ প্রসঙ্গে ধোনি বলেন,

“আমার ক্রিকেট আইডল সবসময় শচীন টেন্ডুলকার।”

তিনি যোগ করেন,

“প্রত্যেক ভারতীয়র মতো, যখন আমি শচীনের ব্যাট দেখেছিলাম, আমার ইচ্ছা ছিল আমি তার মতো খেলতে চেয়েছিলাম, পরে আমি বুঝতে পেরেছিলাম যে আমি তার মতো খেলতে পারি না কিন্তু আমার সবসময় তার মতো খেলার স্বপ্ন ছিল।”

শচীনের পরামর্শেই অধিনায়ক হন ধোনি
এমএস ধোনি ও শচীন টেন্ডুলকার

এটি লক্ষণীয় যে 2007 সালে, রাহুল দ্রাবিড় যখন অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন, এমএস ধোনিকে টিম ইন্ডিয়ার অধিনায়ক করা হয়েছিল।

যাইহোক, তৎকালীন বিসিসিআই সভাপতি শরদ পাওয়ার শচীন টেন্ডুলকারকে অধিনায়ক করতে চেয়েছিলেন কিন্তু মাস্টার ব্লাস্টার স্পষ্টতই অধিনায়ক হতে অস্বীকার করেছিলেন।

এরপর শচীন এবং দ্রাবিড় নিজেই ধোনিকে অধিনায়ক হওয়ার পরামর্শ দেন এবং তিনি টিম ইন্ডিয়ার নেতৃত্ব পান। এর পরে, ধোনির নেতৃত্বে ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ 2007, ওয়ানডে বিশ্বকাপ 2011 এবং চ্যাম্পিয়ন্স ট্রফি 2013 জিতেছিল।



[ad_2]

Leave a Reply