ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

নিজের জন্মভূমির বিপক্ষে ম্যাচ হেরেও চিরস্মরণীয় করে রাখলেন হংকং ক্রিকেটার

[ad_1]

ভারতের বিপক্ষে খেলবে হংকং দলের সহ-অধিনায়ক হিসেবে খেলেছেন কিঞ্চিৎ শাহ। তিনি হীরার ব্যবসায়ী দেবাং শাহের কোটিপতি সন্তান। যার বাবার হংকং টি-টোয়েন্টি ক্রিকেট লিগে দলও রয়েছে। যে দলের হয়ে ড্যারেন স্যামির মতো ক্রিকেটাররা খেলেন।

তবে বাবার টাকা কিংবা ক্ষমতা দিয়ে নয়, নিজের যোগ্যতা দিয়ে হংকং জাতীয় দলে খেলছেন কিঞ্চিৎ শাহ। এই তরুণ ক্রিকেটার হংকং অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-১৬, অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলে জাতীয় দলে এসেছেন।

২০১৪ সালের নভেম্বরে জাতীয় দলের হয়ে তার টি-টোয়েন্টিতে অভিষেক হয়। এ পর্যন্ত হংকং- এর হয়ে তিনি ৪৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে রান করেছেন ৬৩৩টি। তিনটি হাফ সেঞ্চুরিও রয়েছে তার। সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ ৭৯। বল হাতে উইকেট নিয়েছেন ১১টি।

হংকং প্রিমিয়ার লিগে তিনি হংকং ক্রিকেট ক্লাবের হয়ে খেলেন। এই দলের অধিনায়কও তিনি। ২০২১ আসরের ফাইনালে ৩৪ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৫৪ রানের ইনিংস খেলে দলকে শিরোপা জিতিয়েছিলেন।

ভারতের বিপক্ষে ম্যাচে এদিন কিঞ্চিৎ খেলেন ২৮ বলে ৩০ রানের ইনিংস। তবে এদিন তার জীবনের অনন্য এক স্বরণীয় দিন হয়েই থাকবে। কারণ ম্যাচ শেষে তার গ্যালারিতে তার গার্লফ্রেন্ডকে প্রপোজ করেন। আর তার বান্ধবীও বলেন ইয়েস।

উল্লেখ্য, কিঞ্চিৎ শাহর জন্ম মুম্বইতে। তার বয়স যখন ৩ তখন পরিবার ভারত ছেড়ে হংকং চলে যায়। কিঞ্চিৎ-এর বাবা দেবাং শাহর হীরের ব্যবসা রয়েছে হংকং, মুম্বই ও নিউ ইয়র্কে।



[ad_2]

Leave a Reply