ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ফর্মে ফেরা নিয়ে নিজের অভাবের কথা জানালেন বিরাট কোহলি, দলকে নিয়ে করলেন প্রতিজ্ঞা

[ad_1]

পাকিস্তানের বিরুদ্ধে ভারতের বহুল প্রত্যাশিত এশিয়া কাপের ম্যাচের আগে, ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি তার খেলায় কী অভাব রয়েছে তা নিয়ে মুখ খুলেছেন।

কোহলি প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে দেড় মাস দীর্ঘ বিরতির পরে ফিরে আসছেন, এবং শনিবার, তিনি ২০১৯ সাল থেকে তার প্রথম আন্তর্জাতিক শতরান করার চেষ্টা আবার শুরু করবেন।

“আমি যে কোনো মূল্যে আমার দলকে জিততে চাই এবং যদি তার মানে হয় যে আমি হাঁফ ছেড়ে বাঁচি এবং আমি মাঠের বাইরে চলে যাই, তাই হোক। আমি বলতে চাচ্ছি যে আমি যে ধরণের প্রস্তুতির মধ্য দিয়ে যাচ্ছি সেরকম খেলতে সক্ষম হতে।

ও স্বাভাবিকভাবেই নাহি হো রাহা থা অউর মুঝে ধাক্কা করনা প্যাড রাহা থা (আমি স্বাভাবিকভাবেই সেই উচ্চ তীব্রতা পেতে পারিনি, আমি এটি করতে নিজেকে চাপ দিচ্ছিলাম)। কিন্তু আমি এটা জানতাম না,” বলেছেন কোহলি।

কোহলি এই সত্যকে এড়িয়ে যাননি যে বাইরের লোকেরা এমনকি তার সতীর্থরাও মাঠে তার উচ্চ-তীব্রতার পদ্ধতি নিয়ে প্রশ্ন করেছিল এবং কেন এটি তার কাছে কখনও অস্বাভাবিক মনে হয়নি।

“লোকেরা আমাকে অনেক জিজ্ঞাসা করে, আপনি কীভাবে মাঠে এটি করেন এবং কীভাবে আপনি এত তীব্রতার সাথে চালিয়ে যান। আমি শুধু তাদের বলি যে আমি খেলা খেলতে ভালোবাসি এবং আমি এই সত্যটিকে ভালোবাসি যে প্রতিটি বলের জন্য আমার অবদান রাখার মতো অনেক কিছু আছে এবং আমি মাঠে আমার প্রতিটি শক্তি দেব।

“আমার জন্য এটা কখনোই অস্বাভাবিক মনে হয়নি। বাইরের অনেক লোক আমাকে দেখেছিল এবং এমনকি দলের মধ্যেও তারা আমাকে জিজ্ঞাসা করেছিল যে আপনি কীভাবে এটি বজায় রাখবেন, এবং আমি কেবল একটি সহজ কথা বলেছিলাম যে আমি জিততে চাই,” বলেছেন কোহলি।

বার্মিংহামে পুনঃনির্ধারিত পঞ্চম টেস্টে ইংল্যান্ডের কাছে ভারতের হারে কোহলির তার শেষ পাঁচ ম্যাচে সর্বোচ্চ স্কোর হল ২০। পাশাপাশি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে অধিনায়কত্ব ত্যাগ করার পর, কোহলির আইপিএল-১৫ শান্ত ছিল, ২২.৭৩ গড়ে ১৬ ম্যাচে ৩৪১ রান করেছিলেন।

তার প্রতিদিনের প্রস্তুতির বিষয়ে, কোহলি বলেছেন: “আমি এমন একজন ব্যক্তি, যে জেগে ওঠে এবং মনে হয় ঠিক আছে, আসুন দেখি দিনটি আমার জন্য কী করে। আপনি জানেন এবং আমি সারাদিন যা করছি তার অংশ হও নিখুঁত উপস্থিতি এবং জড়িততা এবং আনন্দের সাথে, এবং আমি সর্বদা এটিই করেছি।”

কোহলির সাম্প্রতিক ফর্মটি টক অফ দ্য টাউন হয়েছে, তারকা ভারতীয় ব্যাটার কিছুটা দুর্বল প্যাচের মধ্য দিয়ে যাচ্ছে। যাইহোক, ভারতের সহ-অধিনায়ক কেএল রাহুল কোহলির সমর্থনে বেরিয়ে এসেছেন এবং বলেছেন যে বাইরে থেকে সমালোচনা অস্থির সময়ে প্রাক্তন ভারতীয় অধিনায়ককে বিরক্ত করেনি।

কেএল রাহুল বলেন, “আমরা মন্তব্যকে খুব একটা গুরুত্ব দেই না। “প্রত্যেকেরই নিজস্ব মতামত আছে কিন্তু এটি সত্যিই একজন খেলোয়াড়কে প্রভাবিত করে না, বিশেষ করে বিরাটের মতো একজন বিশ্বমানের খেলোয়াড় বাইরের লোকেরা যা বলছে তা দ্বারা প্রভাবিত হয়।

“সে একটু বিরতি পেয়েছে এবং সে তার খেলায় কাজ করছে। তিনি নিজের জন্য যে মানদণ্ড নির্ধারণ করেছেন, তিনি তা পেতে পারেননি তবে আমি নিশ্চিত যে দেশের জন্য ম্যাচ জেতার পাশাপাশি তিনি ক্ষুধার্ত। তিনি তার ক্যারিয়ার জুড়ে এটিই করেছেন – তার মানসিকতা সর্বদা তার দেশের হয়ে ম্যাচ জেতার।

“আমি নিশ্চিত যে ভালো কিছু ঘটবে এবং আমরা সবাই অধীর আগ্রহে বিরাট কোহলির ফর্ম ফিরে পেতে চাই। ভারতীয় দল হিসেবে আমরা চিন্তিত নই।



[ad_2]

Leave a Reply