ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বিশ্বকাপের আগে ভারত সফরে বিরাট কোহলির ভয়ে রাতের ঘুম কেড়ে নিয়েছে অস্ট্রেলিয়ার

[ad_1]

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার আগে আয়োজক অস্ট্রেলিয়া মোট আটটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে। তার মধ্যে তারা তিনটি ম্যাচ খেলবে ভারতের মাটিতে।

আর পাঁচ দিন পর সেপ্টেম্বর থেকে ভারতের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামবে অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়া দল। সিরিজে তারা মিচেল স্টার্ক, মিচেল মার্শ এবং মার্কাস স্টোইনিসের মতো গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের বিশ্রাম নিচ্ছে। তার পরেও বেশ শক্তিশালী দল নিয়েই ভারতে আসছে তারা। তো বিরাট কোহলির সাম্প্রতিক ফর্ম তাদের রাতের ঘুম কেড়েছে।

বিশ্বকাপের আগে ভিন্ন ভিন্ন প্রতিপক্ষের বিরুদ্ধে ভিন্ন ভিন্ন পরিস্থিতিতে খেলে নিজেদের যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত রাখা অজিদের লক্ষ্য। আর সেই লক্ষ্যে তাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জের মুখে ফেলবেন বিরাট কোহলি এমনটাই বিশ্বাস অস্ট্রেলিয়া দলের।

সদ্যসমাপ্ত এশিয়া কাপে ভারতীয় দল ভালো পারফরম্যান্স না করতে পারলেও ব্যাট হাতে দুরন্ত ছন্দে ছিলেন বিরাট কোহলি। দুটি অর্ধশত রানের পাশাপাশি শক্তিশালী আফগান বোলিংয়ের বিরুদ্ধে দুর্দান্ত একটি শতরান করেছেন তিনি।

দীর্ঘদিনের বাজে ফ্রম কাটিয়ে অবশেষে নিজের পুরনো ছন্দে দেখা যাচ্ছে রান মেশিন কোহলিকে। সেই ১২২ রানের ইনিংস খেলে তিনি এই বছরের এশিয়া কাপের দ্বিতীয় সর্বোচ্চ এবং ভারতীয় দলের সর্বোচ্চ স্কোরার হয়েছিলেন।

বিরাট কোহলির অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রেকর্ডও দুর্দান্ত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৯ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে তিনি ৬০-এর কাছাকাছি এভারেজ রেখে ৭১৮ রান করেছেন।

অস্ট্রেলিয়ান বোলারদের বিরুদ্ধে ১৪৭-এর কাছাকাছি স্ট্রাইক রেটে ব্যাট করেন প্রাক্তন ভারত অধিনায়ক। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭টি টি-টোয়েন্টি হাফ-সেঞ্চুরি করেছেন বিরাট। কাজেই তাকে নিয়ে অস্ট্রেলিয়ার চিন্তা হওয়াটা স্বাভাবিক।

ভারত বনাম অস্ট্রেলিয়া, তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সূচি:

প্রথম টি-টোয়েন্টি: ২০শে সেপ্টেম্বর (মঙ্গলবার), মোহালি
দ্বিতীয় টি-টোয়েন্টি: ২৩শে সেপ্টেম্বর (শুক্রবার), নাগপুর
তৃতীয় টি-টোয়েন্টি: ২৫শে সেপ্টেম্বর (শনিবার), হায়দরাবাদ

[ad_2]

Leave a Reply