ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বুমরাহ ও হর্ষাল প্যাটেল ফিরলে দল আরও শক্তিশালী হবে, শারদুল , উমরান … সবাইকে চমকে দিয়ে বিশ্বকাপ দলে জায়গা করতে পারেন এই ৫ খেলোয়াড়

[ad_1]

এশিয়া কাপ-২০২২-এ ভারতীয় দলের অবস্থা খারাপ ছিল এবং টিম ইন্ডিয়া নিজেই সুপার-4 পর্ব থেকে বেরিয়ে গিয়েছিল। সুপার-4 পর্বে ভারত মাত্র একটি ম্যাচ জিতেছে, কিন্তু তা যথেষ্ট ছিল না। এখন সবার চোখ আগামী মাসে শুরু হতে যাওয়া বিশ্বকাপের দিকে।

বিশ্বকাপের জন্য পনেরো জন খেলোয়াড়ের একটি দল ঘোষণা করার কথা রয়েছে বলে ধারণা করা হচ্ছে, এর মধ্যে অনেকেই খেলছেন। কিন্তু কিছু খেলোয়াড় আছে যারা তাদের বাছাই করে সবাইকে চমকে দিতে পারে। T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ার প্রতিনিধিত্ব করতে পারেন এমন কিছু খেলোয়াড়ের নাম জেনে নিন।

আইপিএলে নিজের খেলা দিয়ে সবাইকে চমকে দেওয়া ওমরান মালিক ভারতীয় দলের হয়ে অভিষেক করেছেন। আয়ারল্যান্ড সিরিজে খেলার সুযোগ পেলেও সিনিয়র খেলোয়াড়রা ফিরে আসায় দলে জায়গা করে নিতে পারেননি তিনি। অস্ট্রেলিয়ায়, যেখানে বল যাবে এবং উচ্চ গতিতে বাউন্স করবে, ওমরান মালিক ভারতীয় দলের জন্য গেম চেঞ্জার প্রমাণ করতে পারেন।

লর্ড ঠাকুর নামে পরিচিত শার্দুল এখনও টিম ইন্ডিয়ার টি-টোয়েন্টি দলের অংশ নন। কিন্তু যে ধরনের পরিস্থিতির সৃষ্টি হয়েছে, তাতে তাদের সম্পৃক্ততা অবাক হওয়ার কিছু থাকবে না। কারণ শার্দুল একজন ফাস্ট বোলার এবং একসঙ্গে সে কিছু বেটিংও করতে পারে। এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়ায় চার ওভার নেওয়ার ক্ষেত্রে তিনি আরও ভালো প্রমাণিত হবেন। চলতি বছরের ফেব্রুয়ারিতে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন শার্দুল।

টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়ায় তাদের ফাস্ট বোলারদের কাছ থেকে অনেক কিছু আশা করবে। জাসপ্রিত বুমরাহ ও হর্ষাল প্যাটেল ফিরলে ভারতীয় ক্রিকেট দল আরও শক্তিশালী হবে। এমন পরিস্থিতিতে অন্য বোলারদের মতো কে সুযোগ পান, সেটাও দেখতে হবে। চোট কাটিয়ে দীপক চাহার ফিরেছেন, কিন্তু এশিয়া কাপে তাকে দলে নেওয়া হয়নি। তবে সুইংয়ের শিল্প অস্ট্রেলিয়ায় কাজে লাগতে পারে।

আইপিএলে উজ্জ্বল হওয়ার পর, দীপক হুডা ভারতীয় দলে জায়গা করে নেন, যেখানে তিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেও সেঞ্চুরি করেন। কিন্তু সিনিয়র খেলোয়াড়দের প্রত্যাহার করায় তাদের প্লেয়িং ইলেভেনে থাকা কঠিন হয়ে পড়ে। যাইহোক, ভারতীয় দল এখনও দীপক হুডাকে একজন বিগ হিটার হিসাবে নিতে পারে, যিনি মাঝখানে কয়েক ওভার বল করতে পারেন।

টিম ইন্ডিয়াতে, ঋষভ পান্ত এবং দিনেশ কার্তিকের মতো দুই উইকেট-রক্ষকের নির্বাচন স্থির বলে মনে করা হচ্ছে। কিন্তু বেশিরভাগ সময়ই দীনেশ কার্তিককে ফিনিশারের ভূমিকায় অন্তর্ভুক্ত করা হচ্ছে, তাই উইকেটরক্ষক বা স্রেফ ব্যাটসম্যান হিসেবে ঈশান কিশানের নির্বাচনও সবাইকে অবাক করবে। ইশান ওপেনও করতে পারেন, পাশাপাশি মিডল অর্ডারে আসতে পারেন এবং দ্রুত রানও করতে পারেন।

[ad_2]

Leave a Reply