ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ভারতীয় ক্রিকেটার ইউসুফ পাঠানের গায়ে হাত তুলতেও জনসনসের বড় শাস্তি না পাওয়ায় উত্তাল ক্রিকেটবিশ্ব

[ad_1]

২ অক্টোবর লেজেন্ডস লিগ ক্রিকেটের কোয়ালিফায়ার ম্যাচ চলাকালীন ভিলওয়ারা কিংসের অলরাউন্ডার ইউসুফ পাঠান এবং ইন্ডিয়া ক্যাপিটালসের পেসার মিচেল জনসনের মধ্য তুমুল ঝামেলা হয়।

কথা কাটাকাটি, সেখানে থেকে ধাক্কাধাক্কি পর্যন্ত গড়ায় ঝামেলা। আর তার জেরে শাস্তি পেতে হল মিচেল জনসনকে। তবে খুব বড় নয়। ইন্ডিয়া ক্যাপিটালসের অজি পেসার মিচেল জনসনকে তাঁর ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে এবং সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে।

সেই ঘটনার একটি ভিডিয়ো ক্লিপ ভাইরাল হয়েছে। তাতে দেখা গিয়েছে, ইউসুফ পাঠান এবং জনসন বাকযুদ্ধে লিপ্ত। এর পর প্রাক্তন অজি ক্রিকেটার পাঠানকে ধাক্কা দিয়ে দূরে ঠেলে দেন। এর পরেই আম্পায়াররা হস্তক্ষেপ করেন

এবং দু’জনকে আলাদা করে দেন।ঘটনাটি তদন্ত করার পর, এই লিগের কমিশনার রবি শাস্ত্রীর নেতৃত্বে শৃঙ্খলা কমিটি, জনসনকে শাস্তি দেওয়ার পাশাপাশি সতর্ক করার সিদ্ধান্ত নেয়।

লিগের সিইও রমন রাহেজা বলেছেন, ‘আমরা এখানে এই লিগের মাধ্যমে গুরুত্বপূর্ণ এবং প্রতিযোগিতামূলক ক্রিকেটকে প্রচার করতে এসেছি। গত কাল বাছাইপর্বের ম্যাচে মাঠে যা হয়েছে, সেটা হওয়া উচিত হয়নি।

কোনও সিদ্ধান্তে আসার আগে আমরা ভিডিয়োটি বেশ কয়েক বার দেখেছি। আমি আশা করি, সবাই একটা স্পষ্ট বার্তা পেয়েছে যে, খেলাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং এই লিগে এ রকম কিছুর পুনরাবৃত্তি হবে না।’

প্রতিযোগিতার প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হয়েছিল গৌতম গম্ভীরের ইন্ডিয়া ক্য়াপিটালস এবং ইরফান পাঠানের ভিলওয়ারা কিংস। ম্য়াচে ভিলওয়ারা কিংসের হয়ে যখন ব্য়াট করছিলেন ইউসুফ পাঠান,

সেই সময়ে ইন্ডিয়া ক্য়াপিটালসের পেসার প্রাক্তন অজি তারকা মিচেল জনসনের সঙ্গে তীব্র বাদানুবাদে জড়িয়ে পড়েন ইউসুফ পাঠান। প্রথমে কথাকাটি থেকে ঘটনার সূত্রপাত। সেখান থেকে মুখোমুখি ঝামেলায় জড়িয়ে পড়েন দুই ক্রিকেটার। এর পর মাথা গরম করে ইউসুফ পাঠানকে সজোরে ধাক্কা মারেন মিচেল জনসন।

এই তারকা ক্রিকেটারের বাকযুদ্ধ ও ইউসুফ পাঠানকে মিচেল জনসনের ধাক্কা দেওয়ার ঘটনার ভিডিও সোশ্য়াল মিডিয়ায় ছড়িয়ে পড়তে বেশি সময় লাগেনি। এমন ঘটনার নিন্দায় সরব হয়েছেন ক্রিকেট মহল থেকে নেটিজেনরাও।

ইউসুফ পাঠান বাকযুদ্ধে জড়ালেও গায়ে হাত দেননি। কিন্তু জনসন ধাক্কা দেওয়ায় বেশি সমালোচিত হচ্ছেন। আইসিসি-র নিয়ম অনুসারে পাঠানের গায়ে হাত দেওয়ার জন্য জনসনকে একটি ম্যাচের জন্য নিষিদ্ধ করার কথা। কিন্তু সে রকম কিছু ঘটেনি। তাঁকে শুধুমাত্র জরিমানা এবং সতর্ক করে ছেড়ে দেওয়া হয়।

[ad_2]

Leave a Reply