ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ভারত-পাকিস্তান নয়, এশিয়া কাপে বাংলাদেশের সেরা একাদশ ঘোষণা করলেন ভারতীয় কিংবদন্তী

ভারত-পাকিস্তান নয়, এশিয়া কাপে বাংলাদেশের সেরা একাদশ ঘোষণা করলেন ভারতীয় কিংবদন্তী

[ad_1]

গতকাল ২৭ আগস্ট শ্রীলঙ্কা-আফগানিস্তানের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয়ে গেছে এশিয়ার শ্রেষ্টত্বের লড়াই। এরই মধ্যে প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৮ উইকেটের বিশাল জয় পেয়েছে আফগানিস্তান। এবারের এশিয়া কাপে বাংলাদেশের একাদশ কেমন হতে পারে এই নিয়ে কথা বলেছেন ভারতের সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া।

ক্রিকেট ক্যারিয়ারে তেমন সাফল্য তার না থাকলেও, ক্রিকেট ধারাভাষ্যকার ও বিশ্লেষক হিসেবে তার জনপ্রিয়তা অনেক বেশি।

প্রায় অনেক সময়ই তাকে দেখা যায় ধারাভাষ্যকার হিসেবে মাঠে উপস্থিত থাকতে। সাম্প্রতিক সময়ে এই ভারতীয় কথা বলেছেন এশিয়া কাপ নিয়ে। যেখানে প্রতিটি দলকে নিয়ে আলাদা করে কথা বলার ফাঁকে বাংলাদেশকে নিয়ে কথা বলেছেন আকাশ চোপড়া।

এবারের এশিয়া কাপ টা অনেক বড় মঞ্চ হতে পারে মুশফিকুর রহিমের জন্য। সামাজিক যোগাযোগ মাধ্যমে সাম্প্রতিক সময়ে তাকে নিয়ে আলোচনা হয়েছে বেশ। সংক্ষিপ্ত ফরমেটে হাসছে না তার ব্যাট।

তবে এবারের এশিয়া কাপে মুশফিকুর রহিম উপরে ব্যাট করবে তাই সেখানে ভালো করার সম্ভাবনা রয়েছে তার। শুধু তাই নয়, অধিনায়কত্ব না থাকলেও লিডার হিসেবে এবারের এশিয়া কাপে খেলবে মুশফিকুর রহিম এমনটাই ভাবনা তার।

বর্তমানে টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের পারফরম্যান্স তেমন ভালো না হলেও, এবারের এশিয়া কাপে বেস্ট পজিটিভ কিছু দিক নিয়েই মাঠে নামতে যাচ্ছে টাইগাররা।বাংলাদেশ দলের সবচেয়ে বড় শক্তিমত্তার জায়গাটি হচ্ছে দলের অভিজ্ঞ খেলোয়াড়।

এটা বাংলাদেশকে এগিয়ে রাখবে অন্যান্য দলের চেয়ে। অধিনায়ক সাকিব আল হাসান ,মুশফিকুর রহিম ,মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান, মেহেদী মিরাজ, মাহমুদুল্লাহ রিয়াদ এবং তাসকিন আহমেদ কে দলের অভিজ্ঞ ক্রিকেটার হিসেবে আখ্যায়িত করেছেন তিনি।

বাংলাদেশ দলের আরও একটি শক্তির জায়গা রয়েছে সেটা হচ্ছে দলে অসংখ্য বোলিং অপশন টাইগারদের। দলের ফাস্ট বোলার, স্পিনার ছাড়াও একাদশে সুযোগ পাওয়া ক্রিকেটারদের মধ্যে অনেকেই পারেন হাত ঘোরাতে।

যেমন মাহমুদুল্লাহ রিয়াদ আফিফ হোসেন ধ্রুব সাব্বির রহমান এবং মোসাদ্দেক হোসেন সৈকত এর যোগ্যতা রয়েছে বোলিং করার! যেটা বাংলাদেশের জন্য অনেক বড় অ্যাডভান্টেজ।

যদিও বাংলাদেশের সাম্প্রতিক টি২০ ফর্ম হতাশাজনক। সবশেষ ১৫ ম্যাচের মধ্যে মাত্র দুটি ম্যাচে জয় পেয়েছে টাইগাররা! যার একটি ঘরের মাঠে আফগানদের বিপক্ষে অন্যটি হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে।তাই এসব জিনিস হয়তো বাংলাদেশকে একটু পিছিয়ে রাখবে। যদিও সাকিবের নেতৃত্বে বাংলাদেশ দল ঘুরে দাঁড়াবে বলেই বিশ্বাস করেন আকাশ চোপড়া।

বাংলাদেশ দলের উদ্দেশে কিছু পরামর্শ দিয়েছেন তিনি। বাংলাদেশ দলের অন্যতম সমস্যা হচ্ছে খেলোয়াড়রা তাদের দায়িত্বটা কি সেটাই ঠিক মত জানেন না। তিনি মনে করেন এসব সমস্যা কাটিয়ে উঠতে পারলে এবারের এশিয়া কাপে ভালো করতে পারবে বাংলাদেশ।

উল্লেখ্য বাংলাদেশের সঙ্গে গ্রুপ পর্বের খেলা হবে আফগানিস্তান এবং শ্রীলংকার বিপক্ষে। সেই বাধা টপকে যেতে পারলে পরের রাউন্ডে যাবে বাংলাদেশ। জেনে রাখা ভাল এখন পর্যন্ত ৩ বার ফাইনালে গেলেও শিরোপা জেতা হয়নি বাংলাদেশের। সাকিব স্বপ্ন দেখছেন এবার নতুন চ্যাম্পিয়নের। কে জানে হয়ত ভাগ্য বদলেও যেতে পারে টাইগারদের, আসতে পারে প্রথম কোন বড় শিরপা।

[ad_2]

Leave a Reply