ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচে রেকর্ড গড়তে চলেছেন বিরাট কোহলি-কেএল রাহুলরা

[ad_1]

টি-২০ বিশ্বকাপ শুরু হতে আর বিশেষ সময় বাকি নেই। অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলেছে এ বারের বিশ্বকাপ। সেটাকে মাথায় রেখেই একপ্রকার প্রস্তুতি হিসেবেই টি-২০ সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়া।

ম্যাচটি অনুষ্ঠিত হবে মোহালিতে। এই ম্যাচের জন্য পুরোপুরি তৈরি ভারতীয় দল। এশিয়া কাপের ব্যর্থতা ভুলে এই লড়াইয়ে নামতে বদ্ধপরিকর রোহিত শর্মার দল।

অন্যদিকে, নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে এক দিনের সিরিজে হারিয়ে ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া। বিশ্বকাপের আগে এর পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলবেন অ্যারন ফিঞ্চরা। সেই সিরিজের থেকেও ভারতের বিরুদ্ধে সিরিজকেই বেশি গুরুত্ব দিচ্ছে। সব মিলিয়ে একটি জমজমাট ম্যাচের অপেক্ষায় থাকবেন দর্শকরা।

ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে মহালিতে। এই মাঠের পিচ ভারসাম্যপূর্ণ। ব্যাট-বলের মধ্যে সমান লড়াই হবে, এটাই প্রত্যাশিত।

তবে এটাও ঠিক যে এই পিচ স্পিনারদের জন্য সহায়ক এবং সেখান থেকে বাড়তি স্পিন আদায় করে নেওয়া যেতে পারে। ম্যাচের সময়ে তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৬৪ শতাংশ। খেলা চলাকালীন বৃষ্টি পড়ার তেমন কোন সম্ভাবনা নেই। ম্যাচের সময় ১০ কিমি প্রতি ঘন্টা বেগে হওয়া বইবে।

এই ভারত বনাম অস্ট্রেলিয়ার লড়াইয়ে বিপক্ষ দলের থেকে কয়েক মাইল এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। মাঠে নামার আগে এই দুই দলের মধ্যে বেশ কয়েকটি ম্যাচ খেলা হয়ে গিয়েছে। এর আগে মোট ২৩বার মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হয়েছে এই দুই দেশ।

এর মধ্যে মোট ১৩টি ম্যাচ জিতে নিয়েছে ভারতীয় দল। অন্যদিকে, লড়াই করে ৯টি ম্যাচ জয় লাভ করেছে অজি ব্রিগেড। ১টি ম্যাচের কোন ফলাফল হয়নি।

ভারত বনাম অস্ট্রেলিয়া: সম্ভাব্য প্লেয়িং ১১

ভারত (IND): রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রীত বুমরাহ, যুজবেন্দ্র চাহাল, হর্ষাল প্যাটেল, ভুবনেশ্বর কুমার

অস্ট্রেলিয়া (AUS): অ্যারন ফিঞ্চ, জশ ইঙ্গলিস, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ক্যামেরন গ্রিন, ম্যাথু ওয়েড, প্যাট কামিন্স, ড্যানিয়েল সামস, জোশ হ্যাজেলউড, অ্যাডাম জাম্পা, কেন রিচার্ডসন

মাইলস্টোনের সামনে যে সব ক্রিকেটাররা:

কেএল রাহুল (১৯৬৩) টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ২ হাজার রানের ল্যান্ডমার্কে পৌঁছতে ৩৭ রান প্রয়োজন।

অ্যারন ফিঞ্চ (৮৪৮) আন্তর্জাতিক ক্রিকেটে ৮৫০ চারে পৌঁছতে দুটি চারের প্রয়োজন।

টি-টোয়েন্টিতে ১ হাজার রান করতে ঋষভ পন্থের (৯৩৪) প্রয়োজন ৬৬ রান।

ভুবনেশ্বর কুমারের (৩১) অ্যান্ড্রু টাইকে (৩১) ছাড়িয়ে যেতে এবং এক ক্যালেন্ডার বছরে পূর্ণ-সদস্যদের মধ্যে সবচেয়ে বেশি উইকেট নিয়ে পেসার হওয়ার জন্য মাত্র একটি উইকেট দরকার।

জশ হ্যাজলউড (৪৬) আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫০ উইকেটে পৌঁছনো থেকে চার উইকেট দূরে।

রাহুল দ্রাবিড়কে (২৪০৬৪) ছাড়িয়ে আন্তর্জাতিক ম্যাচে ভারতের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার জন্য বিরাট কোহলির (২৪০০২) প্রয়োজন ৬৩ রান।

[ad_2]

Leave a Reply