ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

মনোজ তিওয়ারির পর এবার ধোনির বিরুদ্ধে গুরুতরো অভিযোগ করে অবসর নিলেন ভারতের এই বিধ্বংসী বোলার !

[ad_1]

মনোজ তিওয়ারির পর আরও এক ক্রিকেটার এ বার মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে মুখ খুললেন। তিনি মধ্যপ্রদেশের জোরে বোলার ঈশ্বর পাণ্ডে। প্রথম শ্রেণির ক্রিকেটে দারুণ পারফরম্যান্স করার জন্য একটা সময় ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন এই ডানহাতি জোরে বোলার।

তবে তাঁর টেস্ট খেলার সৌভাগ্য হয়নি। ফলে একবুক অভিমান নিয়ে শেষ পর্যন্ত আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটকে বিদায় জানাতে বাধ্য হলেন তিনি। বাইশ গজের যুদ্ধ থেকে সরে যাওয়ার আগে ‘ক্যাপ্টেন কুল’-কে কাঠগড়ায় দাঁড় করিয়ে গেলেন ঈশ্বর।

ধোনির বিরুদ্ধে অভিযোগ তুলে ঈশ্বর একটি হিন্দি সংবাদপত্রে বলেছেন, ‘রঞ্জি ট্রফিতে বছরের পর বছর ভাল পারফরম্যান্স করার জন্যই ২০১৪ সালে ভারতীয় দলে সুযোগ পেয়েছিলাম।

সে বার নিউজিল্যান্ড সফরে গিয়েছিল দল। ধোনি যদি আমাকে জাতীয় দলে অন্তত একটা সুযোগ দিত, তা হলে আমার ক্রিকেটজীবন অন্য রকম হতেই পারত। সেই সময় আমার ২৩-২৪ বছর বয়স ছিল।

ফিটনেসও খুব ভাল ছিল। তখন ধোনির অন্তত এক বার আমাকে ভারতের হয়ে খেলতে দেওয়া উচিত ছিল। ভাল খেলতে পারলে দলে টিকে যেতাম। হয়তো জীবন অন্য খাতে বইতেই পারত। কিন্তু সেটা তো আর হল না। এই আক্ষেপ আজীবন থেকে যাবে।’

শুধু সংবাদমাধ্যম নয়, ইনস্টাগ্রামেও নিজের বক্তব্য তুলে ধরেছেন ৩৩ বছরের ঈশ্বর। তিনি লিখেছেন, ‘অবশেষে আন্তর্জাতিক এবং প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিলাম।

২০০৭ সালে যাত্রা শুরু হয়েছিল। এখনও পর্যন্ত প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি। তৃপ্তি নিয়ে অবসর নিচ্ছি। মধ্যপ্রদেশের ছোট শহর রেওয়া থেকে একটা ছেলে ভারতীয় ক্রিকেট দলে সুযোগ পাচ্ছে, এটাই অনেক বড় ব্যাপার।

দেশের হয়ে একটাও ম্যাচ খেলার সুযোগ না পেলেও ভারতীয় দলে থাকতে পেরে আমি গর্বিত। বিরাট কোহলি, এমএস ধোনি, যুবরাজ সিংদের সঙ্গে সাজঘর ভাগ করা এবং কিংবদন্তি সচিন তেন্ডুলকরের বিরুদ্ধে খেলার অনুভূতি বলে বোঝানো যাবে না।

তবে দেশের হয়ে সুযোগ না পাওয়ার কষ্ট এখনও আমার মনের মধ্যে রয়েছে। কারণ আমার নামের পাশে আজীবন ‘আনক্যাপড ইন্ডিয়ান প্লেয়ার’ বাক্য লেখা থাকবে।’

[ad_2]

Leave a Reply