ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

মিলার-হেনরিকের ফিফটিতে ৪০ ওভার শেষে ভারতকে পাহাড় সমান রানের টার্গেট দিল দক্ষিণ আফ্রিকা

মিলার-হেনরিকের ফিফটিতে ৪০ ওভার শেষে ভারতকে পাহাড় সমান রানের টার্গেট দিল দক্ষিণ আফ্রিকা

[ad_1]

শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন ভারতের ওয়ান ডে স্কোয়াডকেও দুর্বল বলা যাবে না মোটেও। এই দলে একাধিক সিনিয়র ও অভিঙ্গ ক্রিকেটার রয়েছে। বৃষ্টির কারণে ৪০ ওভার প্রতি ইনিংসের ম্যাচ খেলা হয়। ভারত টস জিতে আফ্রিকাকে ব্যাট করার আমন্ত্রণ জানান।

এই ম্যাচে অভিষেক হয় রুতুরাজ গায়কোয়াড় ও রবি বিষ্ণোই। ডি’কককে সঙ্গে ওপেনে নামেন মালান।১ম ওভার সিরাজ বলে এসে দেন ২ রান।পাওয়ার প্লের ৮ ওভারে উইকেটে না হাড়িয়ে করে ২৮ রান করে আফ্রিকা।

যদিও ৮.২ ওভারে সুযোগ এসেছিল শার্দুল ঠাকুরের বলে স্লিপে মালানের সহজ ক্যাচ ছাড়েন শুভমন গিল। তবুও শার্দুল ঠাকুর মালানকে বেশি সময় ক্রিজে থাকতে দেন নি ১২ তম ওভারে এসে ২২ রান করা মালানকে ফেরান ভারতীয় এই বোলার।

তখন আফ্রিকার স্কোর দাড়ায় ১ উইকেটে ৪৯ রান।ব্যাটে নামেন তেম্বা বাভুমা।৫০ রানের গণ্ডি টপকাতে ১৪ ওভার লাগায় আফ্রিকা।১৫ তম ওভারের শেষ বলে আবারও তান্ডব চালিয়ে স্টাম্প উড়িয়ে ফেরান সর্দ ক্রিজে আসা তেম্বা বাভুমাকে। ৮ রান করে ফেরেন প্রোটিয়া দলনায়ক।

আফ্রিকা ৭০ রানে ২ উইকেট হারায়। ব্যাট করতে নামেন এডেন মার্করাম। ৫ বলে ০ রান করে মার্করামকে প্যাভিলিয়নের পথ ধরান কূলদীপ যাদব।ব্যাট করতে নামেন এনরিখ ক্লাসেন। ২০ ওভার শেষ আফ্রিকার স্কোর দাড়ায় ৩ উইকেটে ৯২ রান।

২১ তম ওভারে ১০০ রানের গন্ডি টপকায় আফ্রিকা।অর্ধশত রানের দোরগরা থেকে ২২.২ ওভারে রবি বিষ্ণোই এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে ফেরান কুইন্টন ডি’কককে। ৪৮ রান করে মাঠ ছাড়েন তিনি। ১১০ রানে ৪ উইকেট হারায় আফ্রিকা। ব্যাট করতে নামেন ডেভিড মিলার।

২৩ ওভারে আফ্রিকার স্কোর দাড়ায় ৪ উইকেটে ১১৬ রান।৩০ ওভার শেষে প্রোটিয়াদের স্কোর দাড়ায় ৪ উইকেটে ১৬৪ রান।৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫০ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুকি পূর্ণ করেন ডেভিড মিলার।এবং ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন এনরিখ ক্লাসেন। ৩৬ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার স্কোর দাড়ায় ৪ উইকেটে ২০৭ রান।

৩৭.১ ওভারে আবেশের বলে ক্লাসেনের ক্যাচ ছাড়লেন মহম্মদ সিরাজ। দ্বিতীয় বলে মিলারের ক্যাচ ধরতে পারেননি রবি বিষ্ণোই।ঔ ওভারে মোট ১৬ রান ওঠে।

৩৮ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার স্কোর ৪ উইকেটে ১৩১ রান। ৩৯ তম ওভারে আসে ৯ রান। এবং শেষ ওভারে আসে রান।অতএব ৪০ ওভার খেলা শেষে দক্ষিণ আফ্রিকার স্কোর দায়ায় ৪ উইকেটে ২৪৯ রান।

এই পোস্ট লেখার সময় দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ছিল

স্কোরঃ ২৪৯/৪ (৪০)

হেনরিক ক্লাসেনঃ ৭৪*(৬৬)
মিলারঃ৭৫*(৬৩)

[ad_2]

Leave a Reply