ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

শেখর ধাওয়ানের পর এবার শুভমন গিলের জায়গাও কেড়ে নিচ্ছেন কেএল রাহুল

[ad_1]

লোকেশ রাহুল দলে ফেরায় তিনি ওপেনার হিসাবে নামবেন বলেই ধরে নেওয়া যেতে পারে। সে ক্ষেত্রে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওপেন করা শুভমন বাদ?এশিয়া কাপের আগে নিজেকে পরোখ করে নেওয়ার সুযোগ পাচ্ছেন লোকেশ রাহুল।

জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচের এক দিনের সিরিজে খেলবেন তিনি। ১৮ অগস্ট থেকে শুরু হতে চলা সেই সিরিজে শিখর ধাওয়ানের সঙ্গে ওপেন করতে দেখতে পাওয়া যেতে পারে রাহুলকে।

সে ক্ষেত্রে নিজের জায়গা হারাতে পারেন শুভমন গিল। টি-টোয়েন্টি বিশ্বকাপে শুভমনের কথা ভাবছে না ভারতীয় দল। সাদা বলের ক্রিকেটে ভারতের হয়ে নিয়মিত দেখতে পাওয়া যায় না তাঁকে। জিম্বাবোয়ের বিরুদ্ধে রাহুল ফিরে আসায় তাই ওপেনিং থেকে সরিয়ে দেওয়া হতে পারে শুভমনকে।

একে বারে বসিয়ে না দিয়ে তাঁকে তিন নম্বরে খেলানো হতে পারে বলে মনে করা হচ্ছে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি ম্যাচে শুভমন করেন ৬৪, ৪৩ এবং অপরাজিত ৯৮ রান।

প্রাক্তন নির্বাচক দেবাং গাঁধী সংবাদ সংস্থা পিটিআই-কে বলেন, ‘‘আমার মনে হয় শুভমনকে খুব ভাল ব্যবহার করছে ভারতীয় দল। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে ভাল খেলেছে ও। ভারত যে ভাবে এগোচ্ছে আমার মনে হয় ওরা একটা জায়গার জন্য একাধিক ক্রিকেটারকে তৈরি করার চেষ্টা করছে।

শুভমন হয়তো এই সিরিজে তিন নম্বরে নামবে।’’ সহমত দীপ দাসগুপ্তও। প্রাক্তন ক্রিকেটার এবং ধারাভাষ্যকার বলেন, ‘‘একটা ভাল সিরিজ খেলার পর নিজের জায়গা থেকে সরে যাওয়া কঠিন।

কিন্তু এই মুহূর্তে সব থেকে বেশি প্রয়োজন এশিয়া কাপের আগে রাহুলকে তৈরি করা। ওর ম্যাচে বেশি ব্যাট করা প্রয়োজন। শুভমনকে হয়তো পরের এক দিনের বিশ্বকাপে ওপেনার হিসাবে দেখা যেতে পারে।’’

এক দিনের ক্রিকেটে রাহুল গত বছর মিডল অর্ডারে খেলেছিলেন। এই বছর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওপেন করেন তিনি। রোহিত শর্মা এবং শিখর ধবন ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওপেন করার সময় রাহুল ফের মিডল অর্ডারে খেলেছিলেন।

দেবাং বলেন, ‘‘তিন নম্বরে নামা মানে টপ অর্ডারে নামাই বলা যেতে পারে। হয়তো ইনিংসের দ্বিতীয় বলেই খেলতে নামতে হল। রাহুলের অভিজ্ঞতাও রয়েছে। এই সিরিজে ও ওপেন করলেও ২০২৩ বিশ্বকাপের সময় হয়তো শুভমনকেই দেখা যাবে ওপেনার হিসাবে। রাহুল নামবেন মিডল অর্ডারে।’

[ad_2]

Leave a Reply