ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

সিরিজ জয়ের লক্ষ্যে চতুর্থ টি-২০তে বড় পরিবর্তন নিয়ে মাঠে নামছে টিম ইন্ডিয়া

[ad_1]

ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে চতুর্থ টি-টোয়েন্টি খেলা হবে ৬ আগস্ট। এই ম্যাচ জেতার সিরিজ জিততে চাইবে ভারতীয় দল। এমন পরিস্থিতিতে টিম ইন্ডিয়ার একাদশে দুটি পরিবর্তন দেখা যেতে পারে।

1. রোহিত শর্মা

প্রাপ্ত তথ্য অনুযায়ী, রোহিত শর্মা শেষ দুটি টি-টোয়েন্টি খেলার জন্য পুরোপুরি ফিট। শেষ ম্যাচে চোট পেয়ে অবসর নিতে হয়েছে তাকে। এখন ওপেনার হিসেবে টিম ইন্ডিয়ার একাদশে থাকবেন রোহিত। তিনি এখন তার শট ভাল সময় করতে পারেন. তার কাছ থেকে দারুণ একটি ইনিংস আশা করছে দল।

2. সূর্যকুমার যাদব

টপ অর্ডারেও যাদব তার ব্যাটিং দিয়ে সবাইকে মুগ্ধ করেছেন। বিশেষ করে গত ম্যাচে হাফ সেঞ্চুরি করায় এবারও তিনি রোহিতের সঙ্গী হবেন এবং দুর্দান্ত ইনিংস খেলতে চাইবেন।

3. সঞ্জু স্যামসন

চতুর্থ ম্যাচে কেএল রাহুলের বিকল্প সঞ্জু স্যামসন টিম ইন্ডিয়াতে জায়গা পাবেন বলে আশা করা হচ্ছে। সঞ্জুর টি-টোয়েন্টি পারফরম্যান্স ভারতের জন্য সবসময়ই ভালো। শ্রেয়াস আইয়ারের পরিবর্তে দল তার ওপর আস্থা রাখতে পারে। সুযোগ পেলে স্যামসন কেমন পারফর্ম করেন সেটাই দেখার বিষয়।

4. হার্দিক পান্ডিয়া

হার্দিক পান্ডিয়া যে কোনও পরিস্থিতিতে দলের অংশ হবেন। তার উপস্থিতি মিডল অর্ডারকে শক্তিশালী করে। একই সঙ্গে দ্রুত গতিতে রান তুলতেও সাহায্য করে। শুধু তাই নয়, তিনি এখন মূল বোলার হিসেবে বোলিং করছেন এবং সময়ে সময়ে দলকে উইকেট দিয়ে যাচ্ছেন।

5. ঋষভ পান্ত

সম্প্রতি ব্যাট হাতে দারুণ কিছু শটও পেয়েছেন ঋষভ পন্ত। যেভাবে বল টাইমিং করছেন তিনি। তিনি দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রমাণিত হতে পারেন, তিনি যে কোনো অনুষ্ঠানে প্রতিপক্ষ দলকে ব্যাকফুটে ঠেলে দেওয়ার ক্ষমতা রাখেন।

6. রবীন্দ্র জাদেজা

দলের ব্যাটিং অর্ডারে গভীরতা দিতে জাদেজার উপস্থিতি খুবই গুরুত্বপূর্ণ। বাঁহাতি এই ব্যাটসম্যান বেশ কয়েকবার দলকে কম টোটাল থেকে বাঁচিয়ে সম্মানজনক অবস্থানে পৌঁছে দিয়েছেন। বোলার ও ফিল্ডার হিসেবেও তিনি কার্যকরী।

7. দীনেশ কার্তিক

দীনেশ কার্তিক ডেথ ওভারে দলের জন্য খুব ভালো প্রমাণিত হচ্ছেন। শেষ পর্যন্ত গুরুত্বপূর্ণ কিছু রান যোগ করছেন তিনি। এমতাবস্থায় তারও একাদশে থাকা নিশ্চিত। চাপের পরিস্থিতিতে দলের জন্য কার্তিকের অভিজ্ঞতাও কাজে আসবে।

8. রবিচন্দ্র অশ্বিন

অশ্বিনের উপস্থিতিতে দলটি 8 নম্বর খেলোয়াড় পর্যন্ত ব্যাট করবে। যা টিম ইন্ডিয়াকে শক্তিশালী করবে। এছাড়াও অশ্বিন খুব স্মার্ট বোলার। তিনি দলের জন্য এক্স ফ্যাক্টর প্রমাণ করতে পারেন।

9. ভুবনেশ্বর কুমার

বুমরাহের অনুপস্থিতিতে দলের পেস আক্রমণকে ভালোভাবে নেতৃত্ব দিয়েছেন এই সুইং বোলার। পাওয়ারপ্লেতে গুরুত্বপূর্ণ উইকেট নিচ্ছেন তিনি। এর পাশাপাশি দলের কাজও আসছে ডেথ ওভারে। এই ম্যাচেও দলের একাদশে থাকবেন তিনি।

10. আরশদীপ সিং

তরুণ এই খেলোয়াড় সবাইকে মুগ্ধ করেছেন। চাপের পরিস্থিতিতে তিনি যেভাবে বোলিং করছেন তা প্রশংসনীয়। বুমরাহ তার উপস্থিতিতে ডেথ ওভার বোলার হিসেবে দলের একাদশে থাকা নিশ্চিত।

11. কুলদীপ যাদব

ফ্লোরিডার মাঠটি ধীরগতির বোলিংয়ের জন্য খুবই ভালো বলে মনে করা হয়। এমন পরিস্থিতিতে দল থেকে এক পেস আক্রমণ কমিয়ে একজন স্পিনার যোগ করা যেতে পারে। স্পিনার হিসেবে অভিজ্ঞ কুলদীপকে দলের একাদশে রাখা যেতে পারে।

[ad_2]

Leave a Reply