ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

সুরেশ রায়না বিদেশি টি-টোয়েন্টি লিগ ও এমএস ধোনি দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগ খেলবে- আকাশ চোপড়া

সুরেশ রায়না বিদেশি টি-টোয়েন্টি লিগ ও এমএস ধোনি দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগ খেলবে- আকাশ চোপড়া

[ad_1]

ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া বিশ্বাস করেন যে সুরেশ রায়নাকে বিদেশী টি-টোয়েন্টি লিগে খেলতে দেখা যাবে। এর কারণ হল, আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো সারা বিশ্বের লিগে দল কিনছে।

সম্প্রতি মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস সহ ছয়টি আইপিএল দল দক্ষিণ আফ্রিকার T20 লিগে ফ্র্যাঞ্চাইজি অধিগ্রহণ করেছে। তারপর থেকেই অনুমান করা হচ্ছে যে ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকেও এই লিগে খেলতে দেখা যেতে পারে।

সুরেশ রায়না সম্পর্কে, আকাশ চোপড়া ইউটিউবে বলেছেন, “ভারতীয় ফ্র্যাঞ্চাইজিগুলি সিএসএ টি-টোয়েন্টি লিগের সমস্ত ছয়টি দলকে কিনে নেওয়ার সাথে এটি একটি সম্পূর্ণ ভারতীয় লীগে পরিণত হয়েছে।

UAE T20 লিগেও ভারতীয় ফ্র্যাঞ্চাইজি রয়েছে। এভাবে চলতে থাকলে ফ্র্যাঞ্চাইজিগুলো চাইবে তাদের খেলোয়াড়রা বিভিন্ন ভেন্যুতে খেলুক। আমি সত্যিই মনে করি সুরেশ রায়নাকে খেলতে দেখা যাবে।”

আইপিএল ২০২২-এ রায়না অবিক্রিত ছিলেন- আকাশ চোপড়া আরও বলেছিলেন যে সুরেশ রায়নার মতো খেলোয়াড়রা খুব গুরুত্বপূর্ণ হবে। দলগুলি তাদের জন্য অর্থ ব্যয় করবে।

তিনি বলেছেন, “আমার মনে হয় খুব শীঘ্রই কিছু ভারতীয় খেলোয়াড়কে এই লিগে খেলতে দেখা যাবে। আইপিএলে খেলছেন না এমন সব খেলোয়াড় পাওয়া গেলেও রায়নার ব্যাপারটা খুবই মজার। অনেক লোক তাদের জন্য প্রচুর অর্থ ব্যয় করতে পারে।”

এটি লক্ষণীয় যে মিস্টার আইপিএল নামে পরিচিত এই প্লেয়ারটি আইপিএল 2022 মেগা নিলামে অবিক্রিত ছিল। এর আগে তিনি চেন্নাই সুপার কিংসের অবিচ্ছেদ্য অংশ ছিলেন।

মহেন্দ্র সিং ধোনির CSA T20 লিগে খেলার জল্পনা – চেন্নাই সুপার কিংস CSA T20 লীগে জোহানেসবার্গের দলকে কিনেছে এবং মহেন্দ্র সিং ধোনি ছাড়া CSKK কল্পনা করা কঠিন। এমন পরিস্থিতিতে ধোনিকে ভবিষ্যতে দক্ষিণ আফ্রিকার লিগে খেলতে দেখা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। যাইহোক, এই মুহূর্তে এটি করা কঠিন। এর কারণ বিসিসিআই-এর নিয়ম।

বিসিসিআই-এর নিয়ম কী- বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড তার খেলোয়াড়দের ভারতের হয়ে সব ধরনের ক্রিকেট থেকে অবসর না নেওয়া পর্যন্ত বিদেশী লিগে অংশগ্রহণের অনুমতি দেয় না।

এছাড়াও, তাদের বোর্ড থেকে একটি অনাপত্তি শংসাপত্রও প্রয়োজন। এর বাইরে আইপিএল খেললেও বিদেশি কোনো লিগে খেলতে পারবেন না। মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, কিন্তু তিনি এখনও আইপিএল খেলেন।

[ad_2]

Leave a Reply