ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

২০২২কমনওয়েলথ গেমসে ভারতের হারের মধ্যে দিয়ে স্মরণ করিয়ে দিল ২০১৭ বিশ্বকাপের ঘটনা

[ad_1]

যুক্তরাজ্যের বার্মিংহামে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমস ২০২২ ক্রিকেট ইভেন্টের ফাইনাল ম্যাচে ভারতীয় দল অস্ট্রেলিয়ার কাছে ৯ রানে হেরেছে।

আমরা আপনাকে বলি যে গত পাঁচ বছরে এই তৃতীয়বারের মতো ভারতীয় মহিলা ক্রিকেট দল ফাইনালে উঠলেও তাদের হারের মুখে পড়তে হয়েছে।

২০১৭ সালের ৫০-ওভারের মহিলা বিশ্বকাপে, ভারতকে একটি রোমাঞ্চকর ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল। এরপর আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জিতেছে অস্ট্রেলিয়ার মহিলা দল।

২০১৭ সালে ভারতের পরাজয় এবং কমনওয়েলথ গেমসের ফাইনালে হারের মধ্যে অনেক মিল রয়েছে। তাই এই নিবন্ধে, আমরা সেই চারটি মিলের দিকে নজর দেব।

দুটি ম্যাচই হয়েছিল ইংল্যান্ডে

ইংল্যান্ড অনেক বড় ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করেছে। ২০১৭ সালে ৫০ ওভারের বিশ্বকাপের আয়োজক ছিল ইংল্যান্ড। লর্ডসের মাঠে ভারত ও ইংল্যান্ড দলের মধ্যে ফাইনাল ম্যাচ খেলা হয়। আর কমনওয়েলথ গেমস ক্রিকেট ইভেন্টের ফাইনাল ম্যাচটি ইংল্যান্ডের এজবাস্টনে খেলা হয়েছিল।

দুটি ফাইনালেই ভারতীয় মহিলা দল হেরেছে নয়টিতে

আরেকটি মজার কাকতালীয় ঘটনা হল যে উইমেন ইন ব্লু উভয় ম্যাচেই লক্ষ্য তাড়া করেছিল যেখানে তারা ৯ রানে হেরেছিল। ২০১৭ সালে, ইংল্যান্ড দল প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২২৮ রান করেছিল।

লক্ষ্য তাড়া করতে নেমে ২১৯ রানে অলআউট হয়ে যায় ভারতীয় দল। কমনওয়েলথ গেমসের ফাইনালে অস্ট্রেলিয়া ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬১ রান করে। জবাবে ভারত ১৯.৩ বলে ১৫২ রানে অলআউট হয়ে যায়।

হাফ সেঞ্চুরি করেন হরমনপ্রীত কৌর

বর্তমান ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত কৌর উভয় ফাইনালেই অর্ধশতক করেছিলেন কিন্তু দলের জন্য জয় নিশ্চিত করতে ব্যর্থ হন। ২০১৭ সালের ফাইনালে, হরমনপ্রীত কৌর চার নম্বরে ব্যাট করার সময় ৮০ বলে ৫১ রানের একটি ইনিংস খেলেছিলেন, সেই সময় তিনি তিনটি চার এবং দুটি ছক্কাও মেরেছিলেন।

কমনওয়েলথ গেমসের ফাইনালে হরমনপ্রীত ৪৩ বলে ৭টি চার ও দুটি ছক্কার সাহায্যে ৬৫ রান করেন। এই সময়ে তার স্ট্রাইক রেট ছিল ১৫১.১৬।

তৃতীয় উইকেটে ৯০ রানের জুটি

ফাইনালের দুই ম্যাচেই নীরব ছিল ভারতীয় ওপেনার স্মৃতি মান্ধানার ব্যাট। এর পরে ২০১৭ সালে, হরমনপ্রীত কৌর ভারতীয় ওপেনার পুনম রাউতের সাথে তৃতীয় উইকেটে ১২৯ বলে ৯৫ রান ভাগ করে নেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বার্মিংহামে ওপেনারদের দ্বারা ভারত আবারও হতাশ হয়েছিল, তারপরে ভারতীয় অধিনায়ক হারমানপ্রীত কৌর এবং তরুণ ব্যাটসম্যান জেমিমা রড্রিগেস তৃতীয় উইকেটে ৭১ বলে ৯৬ রান করেন। কিন্তু দুই ব্যাটসম্যানই ভারতকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যেতে পারেননি।

[ad_2]

Leave a Reply