ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

টিমসে প্রশ্নোত্তর ফিচার যুক্ত করছে মাইক্রোসফট, বিস্তারিত জেনেনিন

টিমসে প্রশ্নোত্তর ফিচার যুক্ত করছে মাইক্রোসফট, বিস্তারিত জেনেনিন

[ad_1]

বর্তমানে ফিচারটি পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে এবং শিগগিরই টিমস ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে।

টিমসের ওয়েবিনার ও মিটিংয়ের জন্য প্রশ্নোত্তর ফিচারটি আনা হবে। প্রতিবেদনের তথ্যানুযায়ী, ফিচারটি টিমসের ভিডিও কলিংয়ে নতুন অভিজ্ঞতা দেবে। পারতপক্ষে প্রাতিষ্ঠানিক কোনো মিটিং, বিশ্ববিদ্যালয়ের কোনো লেকচার এমনকি বন্ধুদের সঙ্গে কথোপকথনেও ফিচারটি ব্যবহার করা যাবে।

মাইক্রোসফট ৩৬৫ রোডম্যাপের তথ্যানুযায়ী প্রশ্নোত্তর ফিচার চলতি মাস শেষে ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। প্রতিষ্ঠানটি আরো জানিয়েছে, ফিচারটি চালুর পর এটি ওয়েব, ডেস্কটপ, মোবাইল, অ্যান্ড্রয়েড ও আইওএস প্লাটফর্মে ব্যবহার করা যাবে। টিমসে যারা মিটিংয়ের আয়োজন করবে তারা মডারেটরের উপস্থিতিতে বা অনুপস্থিতিতে প্রশ্নোত্তর পর্বের আয়োজন করতে পারবে। এজন্য আগে ফিচারটি চালু করে নিতে হবে।

প্রশ্নোত্তরের ফিচার ছাড়াও মাইক্রোসফট টিমসে আরো বেশকিছু পরিবর্তন আনতে কাজ করছে। এসব ফিচারের মধ্যে অন্যতম আরেকটি হলো অ্যাভাটারের ব্যবহার। মাইক্রোসফট টিমসের টুগেদার মোড ব্যবহারকারীদের পরিচয় নিশ্চিতে অ্যাভাটার ব্যবহার করা হবে। লাইভ মিটিংয়ের সময় অংশগ্রহণকারীদের লাইভ অ্যাভাটার দেখা যাবে। এছাড়া যুক্তরাষ্ট্রের প্রযুক্তি জায়ান্টটি চলতি বছর শেষে মেটাভার্সে অংশগ্রহণের উদ্যোগ হিসেবে থ্রিডি অ্যাভাটার চালুর ঘোষণাও দিয়েছে।

ফিচারের পাশাপাশি প্রতিষ্ঠানটি ব্যবহারকারীদের জন্য কিছু ব্যাসিক গেম যুক্তের কথাও জানিয়েছে।

[ad_2]

Leave a Reply