ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

পোস্ট ও রিলস ভিডিও লকের সুবিধা দিচ্ছে ইনস্টাগ্রাম, বিস্তারিত জানতে পড়ুন

পোস্ট ও রিলস ভিডিও লকের সুবিধা দিচ্ছে ইনস্টাগ্রাম, বিস্তারিত জানতে পড়ুন

[ad_1]

অর্থাত্‍ কনটেন্ট নির্মাতাদের সাবস্ক্রাইবাররা নির্দিষ্ট অর্থ প্রদানের মাধ্যমে এগুলো দেখতে পারবে। অন্যদিকে নির্মাতারা তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পারবে। এক টুইটে মোসেরি বলেন, নির্মাতাদের নির্দিষ্ট আয়ের জন্য ও অনুসারীরা যাতে এক্সক্লুসিভ কনটেন্ট দেখতে পারে তার জন্য সাবস্ক্রিপশন একটি কার্যকরী উপায়।

সাবস্ক্রাইবারদের জন্য যেসব ছবি ও রিলস ভিডিও রয়েছে, সেগুলো সহজে চিহ্নিত করার জন্য বেগুনি রঙের ব্যাজ ও ক্রাউন বা মুকুট প্রতীক থাকবে। এসব পোস্ট কনটেন্ট নির্মাতাদের পেজে আলাদাভাবে সংরক্ষিত থাকবে। পেজটি সাবস্ক্রাইবার হোম নামে পরিচিত। এখানেও মুকুট আইকন থাকবে। পাশাপাশি নির্মাতারা সাবস্ক্রাইবারদের সঙ্গে সরাসরি চ্যাটে কথা বলতে পারবে। একসঙ্গে ৩০ জন এতে অংশ নিতে পারবে এবং ২৪ ঘণ্টা পর স্বয়ংক্রিয়ভাবে তা বন্ধ হয়ে যাবে। জানুয়ারিতে যুক্তরাষ্ট্রে মডেলটির পরীক্ষা শুরু করে মেটা মালিকানাধীন প্লাটফর্মটি। সে সময় থেকে এখন পর্যন্ত কয়েক হাজারের বেশি কনটেন্ট নির্মাতা ইনস্টাগ্রাম সাবস্ক্রিপশনের সঙ্গে যুক্ত হতে পেরেছে। এক্সক্লুসিভ কনটেন্ট দেখতে মাসে ৯৯ সেন্ট থেকে ৯৯ ডলার পর্যন্ত ফি দিতে হতে পারে। তবে নির্মাতারা সেটি নির্ধারণ করতে পারবে।

জুনে দেয়া এক বিবৃতিতে মেটার প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ জানিয়েছিলেন, যেসব কনটেন্ট নির্মাতা ফেসবুক ও ইনস্টাগ্রামের সাবস্ক্রিপশন পরিষেবা ব্যবহার করে, তাদের কাছ থেকে ২০২৪ সাল নাগাদ কোনো ফি নেয়া হবে না।

[ad_2]

Leave a Reply