ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

উইন্ডোজ ১২ বাজারজাতে কাজ করছে মাইক্রোসফট, জানুন বিস্তারিতভাবে

উইন্ডোজ ১২ বাজারজাতে কাজ করছে মাইক্রোসফট, জানুন বিস্তারিতভাবে

[ad_1]

২০২১ সালে উইন্ডোজ ১১ উন্মোচন করে মাইক্রোসফট। সে হিসেবে ২০২৪ সালে কম্পিউটারের জন্য নতুন অপারেটিং সিস্টেম আনবে যুক্তরাষ্ট্রের প্রযুক্তি জায়ান্টটি।

উইন্ডোজ সেন্ট্রালের জ্যাক বাউডেন বলেন, তিন বছর পরপর নতুন অপারেটিং সিস্টেম বাজারজাতের বিষয়টি মাইক্রোসফটের উইন্ডোজ রোডম্যাপের একটি অংশ। মূলত সামগ্রিক পরিষেবায় নতুন সুযোগ-সুবিধা সংযুক্তির অংশ হিসেবে এ উদ্যোগ নেয়া হয়েছে। তিন বছর পরপর নতুন ভার্সন বাজারজাত হলেও এ সময়ের মধ্যে অপারেটিং সিস্টেমে আপডেট দেবে প্রতিষ্ঠানটি।

২০২৪ সালে উইন্ডোজ ১২ বাজারজাত হলেও উইন্ডোজ ১১ এর আপডেট বন্ধ হবে না। দুই বছরের মধ্যে নতুন উইন্ডোজ আনা হলেও নির্ধারিত সময় পর্যন্ত উইন্ডোজ ১১-এর আপডেট দেয়া হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গিয়েছে। নতুন ভার্সন আনা হলেও অনেক ব্যবহারকারী উইন্ডোজ ১১ ব্যবহার করতে পারছেন না। মূলত কম্পিউটার বা ডিভাইসে যদি অপারেটিং সিস্টেম চালানোর মতো কম্পোনেন্ট না থাকে তাহলে নতুন অপারেটিং সিস্টেম চলবে না। তবে এসব ব্যবহারকারীর জন্য উইন্ডোজ ১০ এলটিএসসি এন্টারপ্রাইজ ভার্সন চালু করা হয়েছে। উইন্ডোজ ১২ উন্মোচনের বিষয়ে মাইক্রোসফটের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানানো হয়নি।

[ad_2]

Leave a Reply