ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

সত্যি সত্যি এবার কোহলিকে বাদ দিয়েই দল ঘোষণা করলো ভারত

সত্যি সত্যি এবার কোহলিকে বাদ দিয়েই দল ঘোষণা করলো ভারত

[ad_1]

টানা অফফর্মের মধ্য দিয়ে যাচ্ছেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি। ১১০টির বেশি ইনিংসে সেঞ্চুরি নেই। হাফ সেঞ্চুরিও পান কদাচিৎ। বিরাট কোহলি যেন নিজের ব্যাটিংটাই ভুলে গেছেন। এ নিয়ে যখন তুমুল সমালোচনা চলছে, তখনই দল থেকে বাদ দেয়া হলো এই ভারতীয় ব্যাটারকে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘোষিত টি-টোয়েন্টি দলে রাখা হয়নি বিরাট কোহলিকে। এর আগে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করে ভারত। সেই দলেও ছিলেন না বিরাট। বিশ্রাম দেওয়া হয়েছে যশপ্রিত বুমরাহকেও। লোকেশ রাহুল এবং কুলদীপ যাদব যদি সুস্থ থাকেন তাহলে দলে নেওয়া হবে তাদের।

যদিও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ চলাকালেই বোর্ডের কাছে বিশ্রাম চেয়েছিলেন বিরাট। আবার অফ ফর্মের কারণে চারদিক থেকে সমালোচনার ঝড় ওঠার সঙ্গে সঙ্গে বিরাটকে কিছুদিনের জন্য বাদ দেয়ার পক্ষেও মত দিচ্ছিলেন অনেকে। শেষ পর্যন্ত তাকে ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলের বাইরে রাখা হলো।

বিরাট না থাকলেও ভারতীয় দলে আছেন রোহিত শর্মা। দলে নেওয়া হয়েছে ইশান কিশান, সুর্যকুমার যাদব, দিপক হুডা, শ্রেয়াস আয়ারকে। উইকেটরক্ষক হিসাবে রয়েছেন রিশাভ পান্ত এবং দিনেশ কার্তিক।

স্পিনার হিসেবে রবিন্দ্র জাদেজা (অলরাউন্ডার), অক্ষর প্যাটেল এবং রবি বিষনোইয়ের সঙ্গে নেওয়া হয়েছে রবিচন্দ্রন অশ্বিনকে। বুমরাহকে বিশ্রাম দিলেও রয়েছেন ভুবনেশ্বর কুমার। তার সঙ্গে পেস আক্রমণ সামলাবেন আবেশ খান, হারশাল প্যাটেল এবং অর্শদিপ সিংহ। নেওয়া হয়নি উমরান মালিককে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজে বিশ্রাম দেওয়া হলেও টি-টোয়েন্টি সিরিজে ফেরানো হল রোহিতকে। আইপিএলের পর থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে দু’টি টি-টোয়েন্টি ম্যাচ ছাড়া আর কোনো টি-টোয়েন্টি ম্যাচে দেখা যায়নি বিরাটকে।

দক্ষিণ আফ্রিকা এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলেননি তিনি। চোটের কারণে খেলতে পারেননি ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচও।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতীয় দল

রোহিত শর্মা, ইশান কিশান, সুর্যকুমার যাদব, দিপক হুডা, শ্রেয়াস আয়ার, দিনেশ কার্তিক, রিশাভ পান্ত, হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, রবি বিষনোই, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, হারশাল প্যাটেল, অর্শদিপ সিংহ।

বি.দ্র: ফিট থাকলে পরে দলে নেয়া হবে লোকেশ রাহুল এবং কুলদিপ যাদবকে।

[ad_2]

Leave a Reply