ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

তারকা ক্রিকেটারদের বাদ দিয়ে উইন্ডিজদের তুলোধুনা করতে ভিন্ন পরিকল্পনায় প্রস্তুত ভারত, দেখুন দুই দলের শক্তিশালী একাদশ

তারকা ক্রিকেটারদের বাদ দিয়ে উইন্ডিজদের তুলোধুনা করতে ভিন্ন পরিকল্পনায় প্রস্তুত ভারত, দেখুন দুই দলের শক্তিশালী একাদশ

[ad_1]

ওয়েস্ট ইন্ডিজ এবং ভারত শুক্রবার ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে তিন ম্যাচের ওয়ানডে আন্তর্জাতিক সিরিজ শুরু করেছে দর্শকদের সাথে, এমনকি তাদের সবচেয়ে বিশিষ্ট খেলোয়াড় ছাড়াই, একটি সংগ্রামী ঘরের দলকে ভালো করার পক্ষে।

ইংল্যান্ডে ২-১ ব্যবধানে সিরিজ জয় থেকে নতুন করে, ভারত নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা, প্রধান ব্যাটার বিরাট কোহলি, উইকেটরক্ষক ঋষভ পান্ত, অলরাউন্ডার হার্দিক পান্ড্য এবং পেস স্পিয়ারহেড জাসপ্রিত বুমরাহকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আগের সপ্তাহে গায়ানায় বাংলাদেশের কাছে ৩-০ ব্যবধানে পরাজিত হওয়া দলটির খরচে তারকাদের অনুপস্থিতির সবচেয়ে বেশি ব্যবহার করার জন্য এটি প্রতিভাবান এবং আগ্রহী প্রান্তিক খেলোয়াড়দের জন্য একটি সুযোগ উপস্থাপন করে।

ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক নিকোলাস পুরান এবং প্রভিডেন্সে বাংলাদেশিদের বিরুদ্ধে পিচের গুণমান এবং প্রথম দিকের শুরুর সময় উভয় সম্পর্কে যা তিনি মনে করেন যে তিনি দলের বোলিংকে খুব বেশি সমর্থন করার জন্য ষড়যন্ত্র করেছিলেন।

সেই জল্পনা বাস্তবতাকে উপেক্ষা করে যে দুইবারের সাবেক বিশ্বকাপজয়ী দলগুলো বেশ কয়েক বছর ধরে ৫০ ওভার-প্রতি-সাইড ফরম্যাটে ধারাবাহিকভাবে দুর্বল।

সিরিজ ওপেনার পর্যন্ত অস্থির আবহাওয়ার পরিপ্রেক্ষিতে, এটা খুবই সম্ভব যে খেলার পৃষ্ঠটি গায়ানার বোলার-বান্ধব অবস্থার সাথে ভিন্ন হবে না।

এমনকি তারকা খেলোয়াড়দের বিশ্রামের জন্য বেছে নেওয়া সেই পঞ্চমাংশের সাথেও, ভারত সম্পদের বিব্রতকর অবস্থা উপভোগ করে, অন্তত বোলিং বিভাগে নয় যেখানে তারা উভয় শর্ত এবং দুর্বল ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাইন-আপকে কাজে লাগানোর মান এবং বৈচিত্র্যের অধিকারী।

পেসার মোহাম্মদ সিরাজ এবং রিস্ট-স্পিনার যুজবেন্দ্র চাহাল তাদের প্রতিপক্ষের উপর চাপ বজায় রাখার প্রচেষ্টার নেতৃত্ব দেবেন বলে আশা করা হচ্ছে, যাদের মধ্যে অনেকেই বাংলাদেশের স্পিন-আধিপত্য আক্রমণের বিরুদ্ধে প্রযুক্তিগত এবং মেজাজগতভাবে চান।

স্বাগতিক দলের জন্য, বাংলাদেশ সিরিজ শেষ হওয়ার পরের দিনগুলিতে একটি উত্সাহজনক খবর হল জেসন হোল্ডারের ফিরে আসা।

নেদারল্যান্ডস, পাকিস্তান সিরিজ এবং বাংলাদেশ সফরের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে, এই অলরাউন্ডার এবং প্রাক্তন অধিনায়ক ব্যাট এবং বলে অনুপ্রেরণার জন্য দেখা হবে।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট এবং টি-টোয়েন্টি আন্তর্জাতিকে আরামদায়ক 2-0 সিরিজ জয়ের পর তাদের দলকে যে অস্থিরতার মধ্যে দিয়ে তারা এত দ্রুত ডুবে যেতে দেখা গেছে তার দলকে বের করে আনার জন্য বর্তমান অধিনায়ক পুরানের উপর খুব চাপ রয়েছে।

গত শনিবার গায়ানা ন্যাশনাল স্টেডিয়ামে তার সর্বোচ্চ স্কোর ৭৩ ওয়ানডেতে মাঝারি অবদানের ধারাবাহিকতা শেষ করে।

যাইহোক, ওয়েস্ট ইন্ডিজকে ডেকের উপর সমস্ত হাত রাখতে হবে, বিশেষ করে উদ্বোধনী ব্যাটসম্যান শাই হোপ, যদি তারা তাদের প্রতিপক্ষকে গুরুতরভাবে চ্যালেঞ্জ করতে পারে এমন টোটাল পোস্ট করার কাছাকাছি যেতে হয়।

ভারতের জন্য অনেক বড় নাম অনুপস্থিত থাকায়, অলরাউন্ডার দীপক হুডা সহ ব্যাটসম্যান ইশান কিশান, শুভমান গিল এবং সূর্যকুমার যাদবের মতনরা সামনে আসবে বলে আশা করা হচ্ছে।

অস্ট্রেলিয়ায় মাত্র কয়েক মাস বাকি থাকা আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান এবং 2023 সালে ভারতের পরবর্তী 50-ওভারের বিশ্বকাপ আয়োজনের সাথে, বিতরণ করার জন্য প্রণোদনা যথেষ্ট।

তিনটি ওয়ানডেই কুইন্স পার্ক ওভালে খেলা হবে যার পরে দলগুলি ফরম্যাট বদল করে তবে তারাউবার ব্রায়ান লারা স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিকের জন্য ত্রিনিদাদে থাকবে।

ফ্লোরিডার লডারহিলে দুটি ম্যাচ দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে পাঁচ ম্যাচের সিরিজ শেষ হওয়ার আগে সেখান থেকে দুটি গেমের জন্য সেন্ট কিটসে যাবে।

দল (সম্ভাব্য): ওয়েস্ট ইন্ডিজ – নিকোলাস পুরান (অধিনায়ক), শাই হোপ (উইকেটরক্ষক), কাইল মায়ার্স, ব্র্যান্ডন কিং, কেসি কার্টি, রোভম্যান পাওয়েল, জেসন হোল্ডার, আলজারি জোসেফ, আকিল হোসেইন, গুদাকেশ মতি, জেডেন সিলস।

ভারত – শিখর ধাওয়ান (অধিনায়ক), ইশান কিষান (উইকেটরক্ষক), শুভমান গিল, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, দীপক হুডা, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহাল, আভেশ খান।

[ad_2]

Leave a Reply