ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

শেষ মুহূর্তে দলের সেরা তিন ভয়ংকর হাতিয়ারকে বাদ দিয়ে পাকিস্তানের বিপক্ষে নামবে ভারত

[ad_1]

কথা আসে ভারত বনাম পাকিস্তানের ক্রিকেট ম্যাচ তখন সেটা ক্রিকেট ইতিহাসের ডার্বি ম্যাচ হিসাবে চিহ্নিত হয়ে থাকে। ক্রিকেট ইতিহাসে ভারত পাক ম্যাচ বরাবর এক উত্তেজক ম্যাচ হিসাবে চিহ্নিত কারণ এই ম্যাচের যে রোমাঞ্চ এবং দর্শকদের উন্মাদনা তা ক্রিকেট বিশ্বের আর কোনো ম্যাচে হয় বলে মনে করা যায় না।

এই বছরের এশিয়া কাপের মহারণে ২৮আগস্ট এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল একে ওপরের মুখোমুখি হতে চলেছে যা নিয়ে এখুনি দর্শকদের মনে উত্তেজনার সৃষ্টি হয়েছে বলে মনে করা যাচ্ছে।

এশিয়া কাপের ইতিহাসে ভারতীয় দল ৭বারের বিজয়ী হওয়া সত্ত্বেও তারা বরাবর এই ডার্বি ম্যাচের জন্য সাবধানী ক্রিকেট অবলম্বন করে থাকে। এখানে আমরা এমন ৫জন ভারতীয় ক্রিকেটকে নিয়ে আলোচনা করবো যারা আসন্ন এশিয়া কাপে ভারত পাক ম্যাচে প্রথম একাদশে খেলার সুযোগ পাবেননা বলেই মনে করা যাচ্ছে।

১.রবিচন্দ্রন আশ্বিন
বিশ্ব ক্রিকেটের সফল অফ স্পিনারদের মধ্যে অন্যতম হলেন রবিচন্দ্রন আশ্বিন। ডানহাতি অফ স্পিনার আশ্বিন ভারতীয় দলের হয়ে টেস্ট ক্রিকেট ফরম্যাটে নিয়মিত সদস্য হলেও বাকি দুটি ফরম্যাটে সেই ভাবে দলের হয়ে জায়গা করে নিতে সক্ষম হননি।

সম্প্রতি আশ্বিন ভারতীয় দলের হয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিরিজে অংশগ্রহন না করলেও ভারতীয় টীম ম্যানেজমেন্ট আসন্ন এশিয়া কাপের জন্য তাকে দলে অন্তর্ভুক্ত করেছে।

কিন্তু এটা মনে করা যাচ্ছে তিনি হয়তো ভারতীয় দলের হয়ে পাকিস্তান ম্যাচে দলের বাইরে বসতে পারেন কারণ এই মুহূর্তে তার পরিবর্তে বেশ কিছু ভালো অফ স্পিনার ভারতীয় দলে রয়েছে যারা অশ্বিনের থেকেও ভালো পারফর্মেন্স করতে সক্ষম।

২.আবেশ খান
তরুণ ভারতীয় ফাস্ট বলার আবেশ খান আইপিএল এর মঞ্চে অসাধারন পারফর্মেন্স দেখিয়ে আন্তর্জাতিক মঞ্চে ভারতীয় দলের হয়ে অভিষেক করেছেন।

ডানহাতি এই ফাস্ট বলার আন্তর্জাতিক মঞ্চে বেশ কয়েকটি সিরিজে সুযোগ পেলেও সেই ভাবে নিজেকে প্রমান করতে ব্যর্থ। কিন্তু তারপরেও ভারতীয় টীম ম্যানেজমেন্ট তাকে আসন্ন এশিয়া কাপের জন্য দলে রেখেছেন,কিন্তু মনে করা যাচ্ছে তার এই পারফর্মেন্সের বিচারে তিনি হয়তো প্রথম ভারত পাক ম্যাচে সুযোগ নাও পেতে পারেন।

৩.দীনেশ কার্তিক
বিশ্ব ক্রিকেটের সুপারস্টার উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে বিশ্ব ক্রিকেটে প্রসিদ্ধ হলেন দীনেশ কার্তিক। জনপ্রিয় এই ভারতীয় ক্রিকেটার একসময় দলের নির্ভরযোগ্য উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে নিয়মিত সদস্য ছিলেন কিন্তু পরবর্তীতে তার খারাপ ফর্মের কারণে তিনি দল থেকে বাদ পড়েন।

এর পরে এই বছর আইপিএল এ অবিশ্বাস্য পারফর্মেন্স করে তিনি আবার দলে ফিরে এসেছেন এবং একজন নির্ভরযোগ্য ফিনিশারের ভূমিকা পালন করে চলছেন।

ডানহাতি এই উইকেটকিপার ব্যাটসম্যান আসন্ন এশিয়া কাপের জন্য দলে সুযোগ পেলেও হয়তো প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নাও নামতে পারেন কারণ তার পরিবর্তে ভারতীয় দল অন্যকোনো অলরাউন্ডারকে দলে সুযোগ দিতে পারে বলে মনে করা যাচ্ছে।

ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল (সহ অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), হার্দিক পাণ্ড্য, রবীন্দ্র জাডেজা, যুজবেন্দ্র চাহাল,ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং

[ad_2]

Leave a Reply