ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

এই মারাত্মক স্ট্র্যাটেজিক হাতিয়ার দিয়েই লঙ্কা জয় করবেন রোহিত!

[ad_1]

এশিয়া কাপ ২০২২-এ দুবাইতে সুপার ৪ পর্বে মুখোমুখি হতে চলেছে ভারত ও শ্রীলঙ্কা। চলতি টুর্নামেন্টে গ্রুপ পর্বে টানা জয়ের পর, ভারত তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে এই মরশুমে তাদের প্রথম পরাজয়ের মুখোমুখি হয়। পাকিস্তান তাদের আগের পরাজয়ের প্রতিশোধ নিতে ৫ উইকেটে এই ম্যাচ জিতেছে।

পাকিস্তানের বিপক্ষে খেলায় ভারতের বোলিং এবং খারাপ ফিল্ডিং তাদের পরাজয়ের বড় কারণ হয়ে দাঁড়ায়। অন্যদিকে, নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৪ উইকেটে জয় পেয়েছে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার ব্যাটিং এখনও পর্যন্ত তাদের প্রধান শক্তি। শেষ খেলায় তারা আফগানিস্তানকে পরাজিত করে এবং তাদের ব্যাটসম্যানরা সেই লড়াইয়ে জ্বলে ওঠে। টুর্নামেন্ট এগিয়ে যাওয়ার সাথে সাথে তারা তাদের বোলিংয়ে উন্নতি করবে বলে আশাবাদী। এ দিকে, পাকিস্তানের বিরুদ্ধে তাদের প্রথম সুপার ৪ খেলা হারার পর ভারতের এই ম্যাচ থেকে জয় তুলে নেওয়া বিশেষ প্রয়োজন।

ভারত বনাম শ্রীলঙ্কা মধ্যে টুর্নামেন্টের নবম ম্যাচটি অনুষ্ঠিত হবে দুবাইয়ে। বরাবরই এই মাঠের পিচ ভারসাম্যপূর্ণ। ব্যাট-বলের মধ্যে সমান লড়াই হবে, এটাই প্রত্যাশিত।

তবে এটাও ঠিক যে এই পিচ স্পিনারদের জন্য সহায়ক এবং সেখান থেকে বাড়তি স্পিন আদায় করে নেওয়া যেতে পারে। তাই এই উইকেটে বড় জুটি গড়তে ব্যাটসম্যানদের ধৈর্য ধরে খেলতে হবে। যে অধিনায়ক টস জিতবেন তিনি প্রথমে বোলিং করবেন বলে আশা করা হচ্ছে।

মঙ্গলবার, ভারত বনাম শ্রীলঙ্কা ম্যাচের সময়ে তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৪৭ শতাংশ। খেলা চলাকালীন বৃষ্টি পড়ার কোন সম্ভাবনা নেই।

ম্যাচের সময় ১৫ কিমি প্রতি ঘন্টা বেগে হওয়া বইবে। এই ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করাই সঠিক সিদ্ধান্ত। সব মিলিয়ে একটা জমাটি ম্যাচের অপেক্ষায় থাকবে দুই দলের সমর্থকরা।

এই ভারত বনাম শ্রীলঙ্কার লড়াইয়ে বিপক্ষ দলের থেকে কয়েক মাইল এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। মাঠে নামার আগে এই দুই দলের মধ্যে বেশ কয়েকটি ম্যাচ খেলা হয়ে গিয়েছে।

এর আগে মোট ২৫বার মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হয়েছে এই দুই দেশ। এর মধ্যে মোট ১৭টি ম্যাচ জিতে নিয়েছে ভারতীয় দল। অন্যদিকে, লড়াই করে মাত্র ৭টি ম্যাচ জিতে নিয়েছে শ্রীলঙ্কা দল। ১টি ম্যাচের কোন ফলাফল হয়নি।

সম্ভাব্য টিম
ভারত (IND)

রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, আরশদীপ সিং, যুজবেন্দ্র চাহাল

শ্রীলঙ্কা (SL)

পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস, চারিথ আসালাঙ্কা, দানুশকা গুনাথিলাকা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসরাঙ্গা, চামিকা করুণারত্নে, মহেশ থিকসানা, অসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা

[ad_2]

Leave a Reply