ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

বাংলাওয়াশে শেষ ওভারে টান টান উত্তেজনায় নিউজিল্যান্ডকে হারিয়ে শিরোপা ঘরে তুললো পাকিস্তান

বাংলাওয়াশে শেষ ওভারে টান টান উত্তেজনায় নিউজিল্যান্ডকে হারিয়ে শিরোপা ঘরে তুললো পাকিস্তান

[ad_1]

বাংলাওয়াশ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে পাকিস্তান। ফাইনালে স্বাগতিক নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে পাকিস্তান।

আগে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ১৬৩ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। জবাবে ১৯.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌছে যায় পাকিস্তান।
রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। শুরুতেই ফিরে যান অধিনায়ক বাবর। ১৪ বলে ১৫ রানের ইনিংস খেলে ফেরেন পাকিস্তান অধিনায়ক। দ্রুতই ফেরেন শান মাসুদও। মোহাম্মদ রিজওয়ান একদিক আগলে রাখলেও খুব বেশিদূর যেতে পারেননি। ২৯ বলে ৩৪ রান করে ফেরেন তিনি।

এরপর ম্যাচ থেক প্রায় ছিটকে গিয়েছিল পাকিস্তান। তবে মিডল অর্ডারে ম্যাচ ঘুরিয়ে দেন হায়দার আলী ও মোহাম্মদ নওয়াজ। ঝড়ো ব্যাটিংয়ে দুজনে গড়েন ২৫ বলে ৫৬ রানের জুটি।

১৫ বলে ৩১ রানের ঝড়ো ইনিংস খেলে ফেরেন হায়দার। তবে দারুণ ব্যাটিং করে দলকে জিতিয়ে আবারো মাঠ ছাড়েন নওয়াজ। তার অপরাজিত ২২ বলে ৩৮ রানের ইনিংসে দারুণ জয় পায় পাকিস্তান। এছাড়াও ১৪ বলে ২৫ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন ইফতিখার।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে নাসিম শাহ প্রথম ওভারের শেষ বলে মোহাম্মদ নেওয়াজের ক্যাচ বানিয়ে ফেরান ফিন অ্যালেনকে। তখন কিউইদের সংগ্রহ মাত্র ১২ রান।

এরপর ডেভন কনওয়েকে নিয়ে সে ধাক্কা ভালোই সামাল দেন অধিনায়ক কেন উইয়িামসন। কিন্তু জুটিকে ভয়ঙ্কর হয়ে উঠতে দেননি পাকিস্তানি পেসার হারিস রউফ।

১৭ বলে ১৪ রান করে নিজেকে মেলে ধরার অপেক্ষায় ছিলেন কনওয়ে। কিন্তু ৬ষ্ঠ ওভারে ডেভন কনওয়ের উইকেটই উপড়ে ফেলেন হারিস।

একই ওভারে চতুর্থ বলে হারিস রউফের বল ডিফেন্স করতে গেলে বলের আঘাতে ব্যাটের নিচের অংশ ভেঙে যায় গ্লেন ফিলিপসের।

দলীয় ৯৭ রানে ২২ বলে ২৯ রান করা ফিলিপসকে ফেরান মোহাম্মদ নেওয়াজ। তবে অপরপ্রান্ত থেকে একাই লড়াই চালিয়ে ক্যারিয়ারের ১৫তম হাফসেঞ্চুরি তুলে নেন অধিনায়ক উইলিয়ামসন। দলীয় ১৩৪ রানে ৩৮ বলে ৫৯ রান করে শাদাব খানের শিকারে পরিণত হন উইলিয়ামসন।

এরপর ১৫৮ রানে দুই উইকেট হারায় নিউজিল্যান্ড। দ্রুতই ফিরেন মার্ক চ্যাপম্যান ও জেমস নিশাম। শেষ ওভারে হারিস রউফ ম্যাচে দ্বিতীয় শিকার করে ইস সোধীকে আউট করে। শেষ পর্যন্ত নিউজিল্যান্ড ৭ উইকেট হারিয়ে ১৬৩ রান সংগ্রহ করে।

[ad_2]

Leave a Reply