ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

অপ্রতিরোধ্য আগুনে ফর্মের প্রভাব রিজওয়ানের ঘাড়ে সূর্যকুমারের তপ্ত নিঃশ্বাস

[ad_1]

অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছেন ভারতীয় ব্যাটার সূর্যকুমার যাদব। তার এমন আগুনে ফর্মের প্রভাব দেখা যাচ্ছে র‍্যাংকিংয়েও। শীর্ষস্থানে ওঠার খুব কাছালাছি চলে গেছেন মারকুটে এই ব্যাটার।

আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে বর্তমানে ২ নম্বরে অবস্থান করছেন সূর্যকুমার যাদব, রেটিং পয়েন্ট ৮৩৮। অন্যদিকে শীর্ষে থাকা পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ানের পয়েন্ট ৮৫৪।

মাত্র ১৬ পয়েন্টের ব্যবধান ঘুচিয়ে ফেলাটা ফর্মে থাকা সূর্যকুমারের কাছে খুব বেশি কঠিন কিছু হবে বলে মনে হয় না। তবে রিজওয়ানও নিশ্চয়ই চাইবেন না শীর্ষস্থানটা হাতছাড়া করতে। দুই ব্যাটারের মধ্যে তাই দারুণ একটি লড়াইই দেখতে যাচ্ছে ক্রিকেট বিশ্ব।

এছাড়া ব্যাটারদের র‍্যাংকিংয়ের শীর্ষ দশ আছে আগের মতই। তবে ভারত সিরিজে দারুণ খেলা দক্ষিণ আফ্রিকান ত্রয়ী কুইন্টন ডি কক, রাইলি রুশো এবং ডেভিড মিলার বড় লাফ দিয়েছেন।

৮ ধাপ এগিয়ে ১২তম স্থানে উঠে এসেছেন ডি কক, ২৩ ধাপ এগিয়ে রুশোর অবস্থান ২০। অন্যদিকে ১০ ধাপ এগিয়ে ২৯তম অবস্থানে আছেন মিলার।

এছাড়া বোলারদের র‍্যাংকিংয়ে পরিবর্তন হয়নি খুব বেশি। ৫ ধাপ এগিয়ে ২০ নম্বরে উঠে এসেছেন রবিচন্দ্রন অশ্বিন। বড় লাফ দিয়েছেন প্রোটিয়া পেসার ডুয়েইন প্রিটোরিয়াস।

১৪ ধাপ উন্নতি করে এখন ২৭তম স্থানে আছেন তিনি। অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে যথারীতি শীর্ষে আছেন মোহাম্মদ নবী, দুইয়ে আছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান।

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সব দলই তাই খেলার সুযোগ পাবে প্রচুর ম্যাচ। র‍্যাংকিংয়ে তাই আরও বেশি অদলবদল হতেই পারে। অবিশ্বাস্য ফর্মের ধারা অব্যাহত রাখতে পারলে সূর্যকুমার হয়ত ছুঁয়ে ফেলতে পারেন শীর্ষস্থানটাও। সূর্যকুমারের এই স্বপ্নযাত্রা কতটা দীর্ঘায়িত হয় সেটাই এখন দেখার বিষয়।

[ad_2]

Leave a Reply