ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

অবশেষে বিশ্বকাপে কোহলির ব্যাটিং পজিশন নিয়ে মুখ খুললেন রবি শাস্ত্রী, জানিয়ে দিলেন কত নম্বরে ব্যাট করবেন কিং

[ad_1]

এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে অপরাজিত দুর্দান্ত ১২২ রানের ইনিংস খেলেছেন বিরাট কোহলি। দীর্ঘ আড়াই বছর পর এসেছে ৭১ তম শতরান।

এরপরই আলোচনা শুরু হয় বিরাটকে ওপেন করতে পাঠান হবে কি না। বিভিন্ন মহল থেকে বিভিন্ন মন্তব্য করা বিরাটের ব্যাটিং পজিশন নিয়ে।

যদিও রোহিত জানিয়ে দেন যে ওপেনে তিনি ও রাহুলই করবেন, বিরাট এক্ষেত্রে বিকল্প হিসেবে থাকবেন দলে।

বিরাট যদিও এই বিষয়ে কোনওদিনই মুখ খোলেননি, দলের প্রয়োজনে তিনি ওপেনে নামতে প্রস্তুত বলে আগে জানিয়েছিলেন। এবার বিরাটের ব্যাটিং পজিশন নিয়ে মুখ খুললে রবি শাস্ত্রী। দেরিতে হলেও তিনি নিজের মত প্রকাশ করলেন।

ভারতের হয়ে রোহিত শর্মা ও কেএল রাহুল ওপেন করেন। যদিও চলতি বছর এই জুটিকে একসঙ্গে কম দেখা গেছে। কারণ বিশ্রাম। রোহিত শর্মা বিশ্রামে থাকলে রাহুল খেলেছেন নয়ত রাহুল বিশ্রামে থেকেছেন।

যদিও কেএল রাহুল দীর্ঘ সময় ধরে চোটের কারণে বাইরে ছিলেন। তিনি দলে ফেরার পর নিজের পুরনো জায়গা ফিরে পেয়েছেন।

এশিয়া কাপে নিজের চেনা ছন্দ ফিরে পাননি কেএল রাহুল। কিছুটা একই অবস্থা ছিল রোহিত শর্মার ক্ষেত্রেও। এরপরই বিরাটকে ওপেন করানোর ব্যাপারে কথা শুরু হয়।

এই বিষয়ে এবার রবি শাস্ত্রী বললেন, “আমি চাই না বিরাট ওপেন করুক। আমি চাই রাহুল ও রোহিত ওপেন করুক।

যদি কোনও ইমারজেন্সি হয় যেমন কেউ যদি চোট পান তাহলে বিরাট ওপেন করতে পারেন। কারণ ব্যাটিংয়ে গভীরতার জন্য ও লোয়ার মিডল অর্ডারে গভীরতার জন্য বিরাটকে মিডলে রাখা দরকার।

অস্ট্রেলিয়ার পরিস্থিতিতে ফাস্ট বোলাররা মাঝের ওভারে উইকেট নেয়, পিচে বাউন্স থাকে ফলে সেখানে আক্রমণাত্মক হতে হয়। যেখানে কোহলির অভিজ্ঞতা কাজে লাগবে।”

এরপর তিনি রাহুলের হয়ে মুখ খোলেন। কারণ বিরাট যদি ওপেন করেন সেক্ষেত্রে কেএল রাহুলকে নেমে যেতে হবে। যাতে আখেরে রাহুলের সমস্যা হবে বলে মনে করছেন শাস্ত্রী।

বলেন, “রাহুল উপরের দিকে দারুণ ব্যাটিং করছে। তাহলে সেটাকে কেন বাধা দেওয়া হচ্ছে? কেন ওকে কনফিউজড করা হচ্ছে? কেন ওকে মনে করান হচ্ছে যে ওকে ওপেন করানো হবে না? দলের হয়ে রাহুলই ওপেন করবে ও বড় ইনিংস খেলবে।”

[ad_2]

Leave a Reply