ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

অবশেষে স্বস্তি ফিরে পেল সৌরভ-জয়, ২০২৫ সাল পর্যন্ত ভারতীয় ক্রিকেটে রাজত্ব করবেন মহারাজ

[ad_1]

BCCI প্রেসিডেন্ট ও সচিব পদে মেয়াদ বাড়ল সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহর। ২০২৫ সাল পর্যন্ত মেয়াদ বাড়ল দু’জনের। আজ সুপ্রিম কোর্টের বিচারপতি ধনঞ্জয় চন্দ্রচূড় এবং বিচারপতি হিমা কোহলির ডিভিশন বেঞ্চ এই রায় দেয়।

ফলে ৩ বছরের বদলে ৬ বছর পর্যন্ত থাকতে পারবেন এই দুজন। অর্থাৎ দুটো টার্মে বোর্ডের দায়িত্বে থাকবে এই জুটি। ২০১৯ সাল থেকে বোর্ডের ক্ষমতায় আসেন সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহ।

এর আগে দুজনেই রাজ্য সংস্থার দায়িত্বে ছিলেন। লোধা কমিটির সুপারিশ অনুযায়ী, রাজ্য সংস্থায় কেউ ৬ বছর থাকতে পারবেন সর্বোচ্চ, এছাড়া BCCI-এর কোনও পদে একটা টার্মে অর্থাৎ ৩ বছর থাকতে পারবেন।

লোধা কমিটির এই সুপারিশের ভিত্তিতে সুপ্রিম কোর্টে আবেদন করা হয়। সেই আবেদনের ভিত্তিতে শুনানি হয়। মূলত লোধা কমিটির কুলিং অফের সুপারিশে স্থিতিশীলতা চেয়েই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় BCCI।

সেই মামলার শুনানিতে জানানো হয়, দুটো টার্মে বোর্ডের দায়িত্বে থাকতে পারবে সৌরভ-জয় জুটি। যার অর্থ ২০১৯ সালে ক্ষমতায় আসার পর ২০২২ সালে তাদের তিন বছরের মেয়াদ পূর্ণ হয়েছে। এবার আরও একটা টার্ম তাঁরা বোর্ডের ক্ষমতায় থাকতে পারবেন। ফলে ২০২৫ সাল পর্যন্ত তাঁরা বোর্ডের দায়িত্বে থাকবেন।

[ad_2]

Leave a Reply