ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

অবিশ্বাস্য হলেও সত্য, দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটারের কারণেই সিরিজ সমতায় আনলো ভারত তাকে ধন্যবাদ জানিয়ে রহস্য উম্মেচন করলেন ধাওয়ান

[ad_1]

অভিষেক ম্যাচেই কঠিন পরীক্ষার মুখে ফেলে দেওয়া হয়েছিল বাংলার অলরাউন্ডার শাহবাজ় আহমেদকে। কিন্তু সেই পরীক্ষায় সাফল্যের সঙ্গেই পাশ করলেন তিনি। পেলেন অধিনায়কের প্রশংসাও।

ভারতের জার্সিতে প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন শাহবাজ় আহমেদ। পাওয়ার প্লে-তেই বল করার দায়িত্ব দেওয়া হয় তাঁকে। বাঁহাতি স্পিনার শাহবাজ় যদিও এই কঠিন পরীক্ষার মুখে ঘাবড়ে যাননি। তাঁর বোলিং দেখে ধারাভাষ্যকাররাও বলছিলেন যে, মনেই হচ্ছে না প্রথম ম্যাচ খেলছে। ম্যাচ শেষে শাহবাজ়ের প্রশংসা করলেন শিখর ধাওয়ানও।

ভারতের হয়ে প্রথম ম্যাচ খেলতে নেমে ১০ ওভার বল করে একটি উইকেট নিয়ে দিলেন ৫৪ রান। অলরাউন্ডার শাহবাজ়ের বোলিংয়ে মুগ্ধ অধিনায়ক ধাওয়ান। তিনি বলেন, “দলের বোলারদের নিয়ে আমি খুশি।

বিশেষ করে শাহবাজ়। প্রথম ১০ ওভারের মধ্যে ও যে ভাবে বল করেছে এবং উইকেট এনে দিয়েছে সেটার প্রশংসা করতেই হবে।” বাংলার অলরাউন্ডারের প্রথম আন্তর্জাতিক শিকার দক্ষিণ আফ্রিকার জানেমন মালান।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৭ উইকেটে ম্যাচ জেতে ভারত। বল হাতে ২৭৮ রানে দক্ষিণ আফ্রিকাকে আটকে রাখার কৃতিত্ব বোলারদের। ব্যাট হাতে সহজ জয় এনে দিলেন শ্রেয়স আয়ার এবং ঈশান কিশন। ম্যাচ শেষে ধাওয়ান বলেন, “টস হেরেও কোনও ক্ষতি হয়নি। এই টসের কারণে আমরা ম্যাচ জিতেছে। দক্ষিণ আফ্রিকার অধিনায়কের অসংখ্যাস ধন্যবাদ আগে ব্যাটিং নেওয়া জন্য।

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক কেশব মহারাজকে ধন্যবাদ। ঈশান এবং শ্রেয়স যে ভাবে জুটিটা গড়ল, সেটা দেখার মতো। বল ব্যাটে ঠিক মতো আসছিল, কিন্তু একটু নিচু হয়ে যাচ্ছিল।

আমাদের তাই লক্ষ্য ছিল প্রথম ১০ ওভারে মেরে রান তোলা। কিন্তু শিশির পড়তে শুরু করতেই ম্যাচ ঘুরে গেল। বল স্কিড করে যাচ্ছিল। তাই ব্যাকফুটে খেলা সহজ হয়ে গেল।”

রাঁচীতে জিতে সিরিজ়ে সমতা ফেরাল ভারত। মঙ্গলবার শেষ ম্যাচ দিল্লিতে। সেই ম্যাচ জিতলেই সিরিজ় পকেটে ভারতের।

[ad_2]

Leave a Reply