ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

অসভ্যতার ফল মাঠের মধ্যেই পেয়েছে আফগানিস্তান, ক্রিকেটারদের তীব্র ভাষায় আক্রমণ করলেন শোয়েব আখতার

[ad_1]

বুধবার পাকিস্তান-আফগানিস্তান ম্যাচের পর নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব আখতার ম্যাচের বিশ্লেষণ করতে বসেন। সেখানেই আফগান ক্রিকেটারদের তীব্র ভাষায় আক্রমণ করেন।

সরাসরি না বললেও সে দেশের সাম্প্রতিক অস্থির রাজনৈতিক পরিস্থিতির কথা তুলে ধরে শোয়েব বলেন, ‘আফগানিস্তান যখন কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে গেছে, তখন গোটা পাকিস্তান তাদের পাশে দাঁড়িয়েছে। এই তার প্রতিদান! আসিফ আলি আউট হওয়ার পরে যা করা হল, সেটা কী ধরনের আচরণ! ওকে ধাক্কা মারা হল, গালিগালাজ করা হল।’

আফগানিস্তান দলের উদ্দেশে এর পর শোয়েব বলেন, ‘তোমরা ক্রিকেট খেলতে এসেছ, সেটা খেলো। তার জন্য আবেগ থাকা ভাল। কিন্তু অসভ্যতা ভাল নয়। এই জন্যই ঈশ্বর তোমাদের সাজা দিয়েছে। এই জন্যই একজন পাঠান ছক্কা মেরে তোমাদের হারিয়ে দিল। তোমাদের কাঁদতে হল।’

বুধবার পাকিস্তান রান তাড়া করার সময় ১৯তম ওভারের পঞ্চম বলে দুই দলের ক্রিকেটারদের মধ্যে মারপিট শুরু হয়। ফারিদ আহমেদের বলে হুক করে ছয় মারতে যান আসিফ আলি।

কিন্তু ব্যর্থ হন। সেই বলে ক্যাচ ধরেন করিম জনত। আসিফ আউট হতেই তার সামনে গিয়ে ঘুসি মারার ইঙ্গিত করেন ফারিদ। তাতেই রেগে যান আসিফ। তিনিও ব্যাট উঁচিয়ে তাঁকে মারার ইঙ্গিত করেন। পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ার আগেই আফগানিস্তানের অন্য ক্রিকেটাররা চলে আসেন। তাঁরা ফারিদকে সরিয়ে নিয়ে যান।

আসিফ বেরিয়ে যেতে যেতেও কিছু বলতে থাকেন। সেই অবস্থায় তাঁকে ঠান্ডা করেন হাসান আলি। তিনি মাঠে এসে শান্ত হতে বলেন ফারিদকেও। পরিস্থিতি সামলে নেন তাঁরা। নইলে মাঠের মধ্যেই একে অপরের গায়ে হাত তুলে দেওয়ার পরিস্থিতি তৈরি হয়ে গিয়েছিল। পরিস্থিতি সামলাতে ছুটে আসেন আম্পায়াররাও।

[ad_2]

Leave a Reply