ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

আন্তর্জাতিক ক্রিকেটের চতুর্থ ভারতীয় ব্যাটসম্যান হিসেবে অনন্য এক রেকর্ড গড়লেন বিরাট কোহলি

[ad_1]

এখন মানুষও অনুভব করতে শুরু করেছে যে বিরাট কোহলি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে তার সেঞ্চুরির খরা খুব কমই শেষ করতে পারবে। কিন্তু বৃহস্পতিবার দুবাইতে আফগানিস্তানের বিপক্ষে ১০২০ দিনের দীর্ঘ অপেক্ষার পর,

এশিয়া কাপ ২০২২ খরা শেষ হয়েছিল যখন তিনি তার ক্যারিয়ারের সেরা অপরাজিত ১২২ রান করেছিলেন মাত্র ৬১ বলে। কোহলি তার ৭১ তম আন্তর্জাতিক সেঞ্চুরি করে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংয়ের সমান।

এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে ৩৩ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করলেন বিরাট কোহলি। টি-টোয়েন্টিতে এটি কোহলির প্রথম সেঞ্চুরি এবং আন্তর্জাতিক ক্রিকেটে ৭১তম সেঞ্চুরি।

এর পাশাপাশি বিরাট কোহলি অনেক রেকর্ডও করে ফেললেন নিজের নামে। ক্রিকেটের তিন ফরম্যাটেই সেঞ্চুরি করা ভারতীয় ব্যাটসম্যানদের তালিকায় যোগ হয়েছে বিরাট কোহলির নামও। চতুর্থ ভারতীয় ব্যাটসম্যান হিসেবে এমনটি করলেন তিনি। কোহলির আগে সুরেশ রায়না, রোহিত শর্মা এবং কেএল রাহুল এই কীর্তি করেছিলেন।

এই সেঞ্চুরির কারণে, বিরাট কোহলিও টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ১০০ ছক্কা পূর্ণ করেছেন এবং রোহিত শর্মার পরে তিনি দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান যিনি এটি করেছেন।

বিশ্বের মাত্র নয়জন ব্যাটসম্যান এই কীর্তি করেছেন। এশিয়া কাপ টি-টোয়েন্টি ফরম্যাটে প্রথম ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করলেন বিরাট কোহলি। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশিবার ম্যান অব দ্য ম্যাচ জেতার রেকর্ডও বিরাট কোহলির নামে। আফগানিস্তানের মোহাম্মদ নবীর সঙ্গে যৌথভাবে প্রথম স্থানে রয়েছেন তিনি।

[ad_2]

Leave a Reply