ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

আমি ফিরে আসতে আসতে ক্লান্ত, এশিয়া কাপের আগে বড় বিবৃতি দিলেন কেএল রাহুল

[ad_1]

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ১৩ রানে জিতে সিরিজ ৩-০ তে জিতে নিয়েছে ভারত। এই সিরিজে কেএল রাহুলের আকস্মিক প্রবেশ ঘটে এবং শিখর ধাওয়ানকে অধিনায়কত্ব থেকে সরিয়ে কেএল রাহুলকে অধিনায়ক করা হয়।

অধিনায়ক হিসেবে প্রথমবারের মতো ভারতের হয়ে সিরিজ জিতেছেন কেএল রাহুল। এই সিরিজে কেএল রাহুলের পারফরম্যান্স বিশেষ কিছু ছিল না। তবে তিনি অসাধারণ অধিনায়কত্ব করেছেন।

সিরিজ জয়ের পর কেএল রাহুল এমনই কিছু বক্তব্য দিয়েছেন যা বর্তমানে আলোচনার বিষয়। এরপর ব্যাটিংয়েও কিছুটা সময় পান। প্রায় ২ মাস পর ভারতীয় দলে ফিরে কিছুটা ক্লান্ত বোধ করছেন।

কিন্তু আমরা সবাই ভারতের হয়ে খেলার সময় এটি করতে চাই। কেএল রাহুলের জিম্বাবুয়ে সফরটি আইপিএল সিজন ১৫ এর পর প্রথম আন্তর্জাতিক সফর। আইপিএলের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজে কেএল রাহুলকে অধিনায়ক করা হয়। কিন্তু সিরিজ শুরুর ঠিক একদিন আগে ক্রমবর্ধমান চোটে মারা যান কেএল রাহুল। এরপর সফল অস্ত্রোপচারের পর তিনি জার্মানি থেকে ফিরে আসেন।

জার্মানি থেকে ফিরে আসার পর, জাতীয় ক্রিকেট একাডেমি ব্যাঙ্গালোরে অনুশীলন করছিল এবং ভক্তরা আশা করছিল যে তিনি ওয়েস্ট ইন্ডিজ সফরে ফিরবেন। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে তিনি করোনায় আক্রান্ত হন।

যার কারণে তিনি ২ মাসেরও বেশি সময় পরে ভারতীয় দলে ফিরেছেন, যা তার পক্ষে সহজ ছিল না। মাঠে থাকাকালীন আমাদের অনেক কিছু শেখার চেষ্টা ছিল। আমরা আজকের ম্যাচটি আগে শেষ করতে চেয়েছিলাম কিন্তু প্রতিপক্ষ দল আমাদের তা করতে দেয়নি এবং শেষ মুহূর্ত পর্যন্ত ম্যাচ জেতার জন্য লড়াই করেছিল।

এই ম্যাচে সবচেয়ে ভালো যেটা হয়েছিল সেটা হল আমাদের বোলারদেরও পরীক্ষা করা হয়েছিল এবং শেষ পর্যন্ত নিজেদের উপর আস্থা রেখেছিল। যার ফল সবার সামনে।

অধিনায়ক হিসেবে এটি ছিল কেএল রাহুলের দ্বিতীয় ওয়ানডে সিরিজ। এই বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকা সফরে কেএল রাহুলকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দায়িত্ব দেওয়া হয়। কিন্তু তিনটি ম্যাচেই হেরেছে ভারত।

এই সিরিজের আগে, কেএল রাহুলও রোহিত শর্মার অনুপস্থিতিতে টেস্ট ম্যাচে অধিনায়কত্ব করার সুযোগ পেয়েছিলেন। কিন্তু ভারত সেই টেস্ট ম্যাচে ৭ উইকেটে হেরেছে।এশিয়া কাপের আগে এই সিরিজে কেএল রাহুলের কাছ থেকে একটা বড় ইনিংস আশা করেছিল সবাই।

কিন্তু ২ ইনিংসে তিনি মাত্র ৩১ রান করতে পারেন। এই সিরিজের প্রথম ম্যাচে কেএল রাহুল চার নম্বরে ব্যাট করতে নেমেছিলেন। একই দ্বিতীয় ম্যাচে শিখর ধাওয়ানের সঙ্গে ইনিংস শুরু করেন তিনি।

কিন্তু ৫ বলে মাত্র ১ রান করে প্যাভিলিয়নে চলে যান তিনি। শেষ ম্যাচে ভালো ব্যাটিং করলেও বড় রান করতে পারেননি। এই ম্যাচে কেএল রাহুল ৪৬ বলে একটি চার ও একটি ছক্কার সাহায্যে ৩০ রান করেন।

জিম্বাবুয়ের বিরুদ্ধে সিরিজ জয়ের পর, কেএল রাহুল এশিয়া কাপের জন্য আভেশ খান এবং দীপক হুদার সাথে সংযুক্ত আরব আমিরাত চলে গেছেন। সেখানে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে ভারত।

এই ম্যাচে সহ-অধিনায়ক কেএল রাহুলের কাছ থেকে ম্যাচ জেতানো পারফরম্যান্স আশা করবে ভারতীয় দল। একই কেএল রাহুল আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তার হারানো ফর্ম ফিরে পেতে চান।

[ad_2]

Leave a Reply