ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ইংল্যান্ড সিরিজ জয় করেও কপাল পুরলো বুমরাহ, কোহলির! চমক দিয়ে শীর্ষস্থান দখল করলো ট্রেন্ট বোল্ট

ইংল্যান্ড সিরিজ জয় করেও কপাল পুরলো বুমরাহ, কোহলির! চমক দিয়ে শীর্ষস্থান দখল করলো ট্রেন্ট বোল্ট

[ad_1]

ভারত জাতীয় দলের একজন উজ্জলতম নক্ষত্র বোলার হলেন বুম বুমরাহ। তার দুর্দান্ত বোলিং পারফর্মেন্সের ধারা আইসিসি (ICC) ওয়ান ডে ব়্যাঙ্কিংয়ে বোলারদের মধ্যে শীর্ষস্থান দখল করেছিলেন তিনি। এবার তার উল্টোট হয়ে ব়্যাঙ্কিংয়ে ১ম স্থান দখল করলেন ট্রেন্ট বোল্ট।

আইসিসি (ICC) ওয়ান ডে ব়্যাঙ্কিংয়ে বোলারদের মধ্যে শীর্ষস্থান হারালেন যশপ্রীত বুমরা। তাঁকে সরিয়ে বোলারদের তালিকায় শীর্ষে উঠে এলেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। পাশাপাশি টানা খারাপ পারফরম্য়ান্সের জেরে ব্যাটারদের ব়্যাঙ্কিংয়ে আরও নীচে নেমে গেলেন বিরাট কোহলি। ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ে তিন থেকে চারে নেমে এলেন তিনি।

তিন ধাপ ওপরে উঠে তিনে উঠে এসেছেন দক্ষিণ আফ্রিকার তারকা ব়্যাসি ভ্যান দার দাসেন । রোহিত শর্মাও ইদানীং ছন্দে নেই । তিনি ব্যাটারদের তালিকায় পাঁচে রয়েছেন।

যদিও ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ান ডে ম্যাচে ৫৮ বলে ৭৬ রান করেছিলেন রোহিত । কিন্তু পরের দু’টি ম্যাচে ব্যর্থ হয়েছেন। স্বাভাবিক ভাবে তাঁরও র‌্যাঙ্কিং-এ কোনও উন্নতি হয়নি।

ওয়ান ডে র‌্যাঙ্কিং-এ এক নম্বর জায়গাটি বাবর আজম ধরে রেখেছেন। কোহলিকে সরিয়েই এই জায়গাটা তিনি দখল করেছিলেন। পুরনো জায়গা ফিরে পাওয়া তো দূরের কথা, কোহলি ক্রমশ নীচে নামছেন ।

পাকিস্তানেরই আর এক তারকা ইমাম-উল-হক দ্বিতীয় স্থান ধরে রেখেছেন । ওয়ান ডে র‌্যাঙ্কিং-এ প্রথম দশে কোহলি, রোহিতকে বাদ দিলে ভারতের আর কোনও ব্যাটার নেই । কুড়ি জনের মধ্যে শিখর ধবন এখনও ১৪ নম্বর জায়গা ধরে রেখেছেন ।

বোলারদের মধ্যে প্রথম দশে ভারতের একমাত্র বুমরাই। অলরাউন্ডারদের মধ্যে ওয়ান ডে র‌্যাঙ্কিং-এ ভারতের একমাত্র হার্দিক পাণ্ড্য প্রথম দশে জায়গা ধরে রেখেছেন। তিনি রয়েছেন আটে। শাকিব আল হাসান এখনও এই বিভাগের শীর্ষস্থান ধরে রেখেছেন।



[ad_2]

Leave a Reply