ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

লঙ্কানদের পরাজয়ের কপাল খুললো টিম ইন্ডিয়ার, শক্তিশালী অবস্থানে বসলো পাকিস্তান

লঙ্কানদের পরাজয়ের কপাল খুললো টিম ইন্ডিয়ার, শক্তিশালী অবস্থানে বসলো পাকিস্তান

[ad_1]

শ্রীলংকার বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজের ১ম ম্যাচে ৪ উইকেটে জয় পেয়েছে পাকিস্তান। একই সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের ডব্লিউটিসি পয়েন্ট টেবিলে পাকিস্তানের জয়ের সুফলও পেয়েছে টিম ইন্ডিয়া। আগে ভারতীয় দল পাঁচ নম্বরে থাকলেও এখন টিম ইন্ডিয়া চলে এসেছে চতুর্থ স্থানে।

পাকিস্তানের কাছে হারের পর টিম ইন্ডিয়া এখন পিছিয়ে। আমরা আপনাকে বলি যে ভারত এখনও কোনও টেস্ট ম্যাচ খেলতে পারেনি। ভারতীয় দল এই বছরের শেষে বাংলাদেশ সফরে যাবে যেখানে দুটি টেস্ট ম্যাচ খেলা হবে।

শ্রীলঙ্কা এবং পাকিস্তানের মধ্যে প্রথম টেস্ট ম্যাচটি খুব উত্তেজনাপূর্ণ ছিল, ম্যাচ শুরুর আগে, শ্রীলঙ্কা অধিনায়ক টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। প্রথম ইনিংসে 222 রান করে স্বাগতিকরা। এরপর এই রান তাড়া করতে নেমে মাত্র ২১৮ রানে গুটিয়ে যায় পাকিস্তান।

পাকিস্তানের প্রথম ইনিংসে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল বাবর আজমের (১১৯) অধিনায়কত্বের ইনিংস। একই সময়ে 4 রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করা শ্রীলঙ্কাকে 342 রানের টার্গেট দিয়েছিল। এই কঠিন লক্ষ্য অর্জনে পাকিস্তানি ব্যাটসম্যান আবদুল্লাহ শফিক (১৬০) দুর্দান্ত সেঞ্চুরি করে দলকে জয় এনে দেন।

WTC পয়েন্ট টেবিলের অবস্থা
লঙ্কানদের পরাজয়ের কপাল খুললো টিম ইন্ডিয়ার, শক্তিশালী অবস্থানে বসলো পাকিস্তান
আমরা যদি টেস্ট চ্যাম্পিয়নশিপের ডব্লিউটিসি পয়েন্ট টেবিলের কথা বলি, তবে দক্ষিণ আফ্রিকার দল বর্তমানে প্রথম স্থানে রয়েছে। এই দলের 71.43 শতাংশ পয়েন্ট, দ্বিতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ান দল এবং এই দলের 70 শতাংশ পয়েন্ট রয়েছে। এর পর তিন নম্বরে উঠে এসেছে পাকিস্তানি দল।

শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের পর অনেকটাই সুবিধা পেয়েছে পাকিস্তান। দলটির এখন 58.33 শতাংশ নম্বর রয়েছে। অন্যদিকে, আমরা যদি ভারতীয় দলের কথা বলি, তাহলে এই দলটি শ্রীলঙ্কার কাছে হেরে লাভবান হয়েছে। এবার চতুর্থ স্থানে উঠে এসেছে টিম ইন্ডিয়া। ভারতে 52.08 শতাংশ নম্বর রয়েছে।

আমাদের বলে দেওয়া যাক যে ভারতের 75 পয়েন্ট এবং পাকিস্তানের 56 পয়েন্ট রয়েছে তবে পয়েন্ট টেবিলটি জয়ের শতাংশের ভিত্তিতে নির্ধারিত হয়। সে কারণেই এগিয়ে পাকিস্তান। একইসঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের ডব্লিউটিসি পয়েন্ট টেবিলের শীর্ষ পাঁচে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ দল।

[ad_2]

Leave a Reply