ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ইতিহাস তৈরির লক্ষ্যে ২ বছর পর অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামছে হরমনপ্রীতরা, দেখে নিন একাদশ

[ad_1]

দুই বছর পর ফের ফাইনালে মুখোমুখি হতে চলেছে ভারত ও অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দল। শেষবার টি-২০ বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই দল।

যেখানে শেষ হাসি হাসে অস্ট্রেলিয়া। এবার সেই হারের বদলা নিতে কমনওয়েলথকেই পাখির চোখ করেছেন হরমনপ্রীত কৌররা। কমনওয়েলথ গেমসে সোনার পদকের ম্যাচে আজ মুখোমুখি হতে চলেছে ভারত ও অস্ট্রেলিয়া।

ইতিহাস তৈরির এই ম্যাচে জিততে মরিয়া দুই দলই। তবে অভিজ্ঞতা ও দক্ষতার দিক থেকে এগিয়ে থাকবে অস্ট্রেলিয়া। পাশাপাশি ভারতীয় দল এবার তরুণদের নিয়ে তৈরি।

কমনওয়েলথ গেমসের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হারতে হয়েছিল ভারতকে। এবার সেই হারের বদলাও নিতে চাইবে তারা। সেমিফাইনালে হাড্ডাহাড্ডি ম্যাচে ভারত ইংল্যান্ডকে পরাস্ত করেছে, যেটা মানসিক দিক থেকে চাঙ্গা রাখবে নীল ব্রিগেডকে।

ভারতের ক্ষেত্রে এই ম্যাচে গুরুত্বপূর্ণ হতে চলেছে ব্যাটিং অর্ডার। স্মৃতি মন্ধনার আক্রমণাত্মক শুরু, তারপর জেমিমা রডরিগেজ (ও দীপ্তি শর্মার ইনিংস দলকে অক্সিজেন দেয়।

এক্ষেত্রে মিডল অর্ডারে হরমনপ্রীতকে এই ম্য়াচে গুরুত্বপূর্ণ ইনিংস খেলতে হবে। সোনার পদক পেতে গেলে দীপ্তি শর্মা , পূজা বস্ত্রকার ও স্নেহ রানাকে নিজেদের সেরাটা দিতে হবে।

যদিও চলতি কমনওয়েলথে এই ত্রয়ী অলরাউন্ডার দলকে ভরসা জুগিয়েছে। তবে ফাইনালে উইকেটের পিছনে কে থাকবেন সেটা একটা বড় প্রশ্ন। ব্যাটিংয়ে গভীরতা দেওয়া উইকেটরক্ষক ব্যাটার ইয়াসটিকা ভাটিয়া নাকি উইকেটরক্ষক তানিয়া ভাটিয়া।

অস্ট্রেলিয়া শিবিরে অ্যালিসা হেলি কিছুটা চিন্তায় থাকবেন। তার কারণ অবশ্যই পুরনো অস্ট্রেলিয়া দলের ফর্ম না থাকা। তারউপর তাঁর নিজের ফর্ম। গত ১৬টা ইনিংসে তিনি মাত্র একটা ইনিংসে ২৫ রান পার করতে পেরেছেন। গড় ১০-এর একটু বেশি। ফলে এটা তাঁর ফর্মে ফেরার মঞ্চ হতে পারে।

দেখে নিন দুই দলের সম্ভাব্য একাদশ

ভারত
স্মৃতি মন্ধনা, শেফালি বর্মা, জেমিমা রডরিগেজ, হরমনপ্রীত কৌর, দীপ্তি শর্মা, তানিয়া ভাটিয়া, স্নেহ রানা, পূজা বস্ত্রকার, রাধা যাদব, মেঘনা সিং, রেনুকা সিং

অস্ট্রেলিয়া
অ্যালিসা হেলি, বেথ মুনি, মেগ ল্যানিং, তাহিলা ম্যাকগ্রা, রাখেল হেইনস, গার্ডনার, গ্রেস হ্যারিস, জেস জোনাসেন, অ্যালানা কিং, মেগান শুট, ড্রাসিয়া ব্রাউন

[ad_2]

Leave a Reply