ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

উইজডনের ভারতের সর্বকালের সেরা টি-টোয়েন্টি প্লেয়িং ১১-এ জায়গা করে নিলেন শেবাগ, ইউভি ও রায়না, উপেক্ষা করলেন এমএস ধোনি

[ad_1]

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ শুরু হতে এক সপ্তাহেরও কম সময় বাকি থাকতে, উইজডেন ভারতের সর্বকালের টি-টোয়েন্টি প্লেয়িং ১১ বেছে নিয়েছে। এই প্লেয়িং ১১-এ বর্তমান সময়ের খেলোয়াড়দের পাশাপাশি কিছু প্রাক্তন খেলোয়াড়ও এতে অন্তর্ভুক্ত হয়েছেন।

আশ্চর্যজনকভাবে, প্রাক্তন ভারতীয় অধিনায়ক এমএস ধোনিকে এতে অন্তর্ভুক্ত করা হয়নি, অন্যদিকে যুবি, রায়না এবং শেবাগ উইজডেনের দলে জায়গা করে নিতে সফল হয়েছেন।

টিম ইন্ডিয়ার বর্তমান অধিনায়ক রোহিত শর্মা, প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি এবং ভারতের মিস্টার ৩৬০ সূর্যকুমার যাদব উইজডেনের সর্বকালের টি-টোয়েন্টি প্লেয়িং ১১-এর শীর্ষ ৩-এ রয়েছেন।

রোহিত টি-টোয়েন্টি ইতিহাসের সবচেয়ে সফল ওপেনার যখন কোহলি তার প্রজন্মের অন্যতম সেরা সাদা বলের ব্যাটসম্যান।

একই সময়ে, সূর্যকুমার যাদব গত দেড় বছরে ভারতের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে আট রান করেছেন। টি২০ আন্তর্জাতিক ক্রিকেটে, ভারতের হয়ে রোহিত শর্মা ই ৩৬৮১ রান, বিরাট কোহলি ৩৭০১ রান এবং সূর্যকুমার যাদব ১০৪৫ রান করেছেন।

৪ নম্বরে জায়গা পাওয়া প্লেয়ারটি খুবই চমকে দেওয়ার মতো একটি নাম। এই জায়গায় এসেছেন ভারতের প্রাক্তন কিংবদন্তি যুবরাজ সিং, যিনি মিডল অর্ডারে ব্যাট করার সময় প্রতিপক্ষ দলের খবর নিয়েছিলেন। একইসঙ্গে সুরেশ রায়নার নাম ৬ নম্বরে রয়েছে এবং এই নামটিও বিস্ময়কর।

রায়না এমন একজন ব্যাটসম্যান ছিলেন যিনি সেরা চারে খেলতে পারতেন এবং ম্যাচটি শেষ করতেও পরিচিত ছিলেন। একই সময়ে, উইজডেন হার্দিক পান্ডিয়াকে ৫ নম্বরে রেখেছে, যিনি বর্তমানে ভারতের সেরা অলরাউন্ডার খেলোয়াড়দের তালিকায় অন্তর্ভুক্ত।

টি-টোয়েন্টিতে ভারতের হয়ে যুবি ১১৭৭ রান করেছেন এবং রায়না ১৬০৫ রান করেছেন এবং হার্দিক এখনও পর্যন্ত ৯৫৬ রান করেছেন।এটি লক্ষণীয় যে উইজডেন ১১ এবং ১২ নম্বরে প্রাক্তন খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করেছে এবং এই নামগুলি চমকপ্রদ।

প্রাক্তন ফাস্ট বোলার আশিস নেহরাকে ১১ নম্বরে রাখা হয়েছে এবং প্রাক্তন বিস্ফোরক ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগকে ১২ নম্বরে রাখা হয়েছে। নেহরা একজন আন্ডাররেটেডি টি২০ বোলার ছিলেন। এই ফরম্যাটে ভারতের চতুর্থ সর্বোচ্চ উইকেট সংগ্রাহকও তিনি।

অন্যদিকে, শেবাগ, তার সময়ের অন্যতম সেরা খেলোয়াড় ছিলেন, এমন সময়ে তার ট্রেডমার্ক আক্রমণাত্মক শৈলী অব্যাহত রেখেছিলেন যখন ভারতে টি-টোয়েন্টি ফর্ম্যাটটিও চালু হয়নি। শেবাগ টি-টোয়েন্টিতে ই৩৯৪ রান এবং নেহরা ৩৪ উইকেট নিয়েছিলেন।

আমরা আপনাকে বলি যে ৭ ,৮, ৯ এবং ১০ তারিখে যে সমস্ত খেলোয়াড়দের নির্বাচিত করা হয়েছে তারা বর্তমানে টিম ইন্ডিয়ার নিয়মিত টি-টোয়েন্টি খেলোয়াড়। ৭ নম্বরে দিনেশ কার্তিক, ৮ নম্বরে অশ্বিন, ৯ নম্বরে ভুবনেশ্বর কুমার এবং ১০ নম্বরে জাসপ্রিত বুমরাহ।

বর্তমানে, কার্তিক, অশ্বিন এবং ভুভি অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিচ্ছেন যখন বুমরাহ ইনজুরির কারণে দলের বাইরে রয়েছেন। টি-টোয়েন্টিতে ভারতের হয়ে, অশ্বিনের ৬৪ উইকেট, ভুভির ৮১ উইকেট, বুমরাহ ৬৬ উইকেট এবং কার্তিক৬৫৭ রান করেছেন।

[ad_2]

Leave a Reply