ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

এইমাত্র পাওয়াঃ টি-টোয়েন্টিতে বিশ্বের সেরা অলরাউন্ডারের নাম প্রকাশ

[ad_1]

মিডল অর্ডারে ব্যাটিংয়ের পাশাপাশি ডানহাতি মিডিয়াম পেস, সবমিলিয়ে কার্যকরী এক অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। ফিল্ডিংয়েও বেশ মনযোগী এই ভারতীয়। তাছাড়া সাম্প্রতিক সময়ে ফর্মের তুঙ্গে আছেন তিনি।

এমন একজন ক্রিকেটার যেকোনো দলেই ভারসাম্য এনে দিতে সাহায্য করে। বর্তমান সময়ে টি-টোয়েন্টি ক্রিকেটে হার্দিক বিশ্বের সেরা অলরাউন্ডার এমনটাই মনে করেন রিকি পন্টিং।

সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকেই নতুন এক হার্দিককে দেখছে ক্রিকেট বিশ্ব। একটা সময় দলে তার কাজ ছিল শুধুই শেষ দিকে এসে দ্রুত রান তোলা। তবে সর্বশেষ আইপিএল থেকে নিজের ব্যাটিং কৌশলে পরিবর্তন আনেন। পাশাপাশি চোট কাটিয়ে বল হাতেও নিয়মিত হয়ে উঠেন এই অলরাউন্ডার।

যা ধরে রেখেছেন চলমান এশিয়া কাপেও। এই টুর্নামেন্টে গ্রুপ পর্বে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। হাইভোল্টেজ এই ম্যাচে ব্যাট হাতে শেষের সমীকরণ মিলিয়ে ভারতকে জয়ের বন্দরে পৌঁছে দেন হার্দিক। এর আগে বল হাতেও গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি। সবমিলিয়ে ম্যাচ সেরাও হয়েছিলেন এই পেস বোলিং অলরাউন্ডার।

পন্টিং বলেন, ‘হার্দিক খেলাটা ভালো বুঝে এবং আগের যেকোনো সময়ের চেয়ে এখন সে তার খেলাটা বেশি ভালো বুঝে। বর্তমান সময়ে টি-টোয়েন্টি ক্রিকেটে সে সম্ভবত বিশ্বের সেরা অলরাউন্ডার এবং ওয়ানডে ক্রিকেটেও সে কার্যকরী।’

সীমিত ওভারের ক্রিকেটে সর্বকালের সর্বসেরা অলরাউন্ডারদের একজন ক্যালিস। বল হাতে নিয়মিত পেস বোলিংও করতেন তিনি, আবার ওয়ানডে ক্রিকেটে ব্যাটিংয়ে নামতেন তিন নম্বরে। সাউথ আফ্রিকার ওয়ানডে এবং টেস্টে বেশ দাপটের সঙ্গেই খেলেন ক্যালিস। ক্যালিসের ক্যারিয়ারের শেষ ভাগে আসে টি-টোয়েন্টি ক্রিকেটও।

কয়েক দিন আগেই ক্যালিসের সঙ্গে হার্দিককে তুলনা করেছিলেন মিকি আর্থার। তিনি বলেছিলেন, ‘হার্দিক দলে থাকা মানে ভারত ১২ জন নিয়ে খেলছে। আমি যখন দক্ষিণ আফ্রিকা দলের কথা মনে করিয়ে দেয়, যখন আমাদের জ্যাক ক্যালিস ছিল। আপনার দলে এমন একজন ক্রিকেটার আছে যে চার পেসারের একজন এবং সেরা পাঁচে ব্যাটিংও করে।’

[ad_2]

Leave a Reply