ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

একাধিক চমক দিয়ে, ৪ ব্যাটিং, ৩ অলরাউন্ডার ও ৪ বোলার নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচের জন্য রোহিতের একাদশ ঘোষণা

[ad_1]

ভারত বনাম অস্ট্রেলিয়া ২০২২ – ঘোষিত হয়ে গেছে ভারতের টি টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড । অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে কুড়ি – বিশের যুদ্ধে নামার প্রস্তুতি ঘরের মাঠে অজিদের বিরুদ্ধে ৩ ম‍্যাচের টি টোয়েন্টি সিরিজের মধ্যে দিয়ে শুরু করবে রোহিতরা ।

আপাতত এশিয়া কাপ শেষের পর ভারতীয় ক্রিকেট দল স্বল্প মেয়াদি বিরতিতে আছে।প্রকাশিত খবর অনুযায়ী অ্যারন ফিঞ্চ নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া আগেই হাজির হচ্ছে ভারতে। ভারতীয় আবহাওয়ার সাথে মানিয়ে নিতে ভারতে চলে আসছে অস্ট্রেলিয়ার ক্রিকেট দল।

সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে ডেভিড ওয়ার্নার’কে । মোহালিতে তে ১৬ ই সেপ্টেম্বর একত্রিত হবে ভারতীয় ক্রিকেট দল। এরপর শুরু হবে ২০ শে সেপ্টেম্বর সিরিজের প্রথম ম‍্যাচের প্রস্তুতি।

গত সপ্তাহে ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে সিরিজের জন্যে স্কোয়াড ঘোষণা করা হয়েছিল। সোমবার ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে দল ঘোষণা করা হয়েছিল। দুই দেশ’ই আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি মঞ্চ হিসেবে এই সিরিজ’কে ব‍্যবহার করতে চলেছে।

এই সিরিজ ভারতীয় ক্রিকেট দলের তিন পেসার জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি এবং হর্ষল প‍্যাটেলের কাছে পূর্ণ ছন্দে বোলিং করার একটা দারুণ সুযোগ হতে চলেছে,

নিজেদের পূর্ণমাত্রায় ছন্দে ফেরানোর এর থেকে আর কোনও বড় সুযোগ পাবেনা তারা। বুমরাহ এবং হর্ষল, চোট সারিয়ে দলে প্রত‍্যাবর্তন করেছিলেন, মহম্মদ শামি গতবছর টি টোয়েন্টি বিশ্বকাপে শেষ বার খেলেছিলেন দেশের হয়ে।

প্রসঙ্গত, টি টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে থাকা অর্শদীপ সিং’কে এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। হার্দিক পান্ডিয়া এবং ভুবনেশ্বর কুমার ‘কে বিশ্রাম দেওয়া হয়েছে সাউথ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে।

ফিটনেস চর্চা’র জন্যে ওই সময় তারা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি’তে থাকবেন। এক’ই কারণে অর্শদীপ সিং’কে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের সময় জাতীয় অ্যাকাডেমি’তে থাকতে হবে।

অস্ট্রেলিয়া এবং সাউথ আফ্রিকার বিরুদ্ধে যখন টি টোয়েন্টি সিরিজ চলবে, তখন হার্দিক পান্ডিয়া,অর্শদীপ সিং, ভুবনেশ্বর কুমার জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি’তে থাকবেন নিজেদের শারীরিক ভাবে ফিট রাখতে। অস্ট্রেলিয়ার বিপক্ষে চাপ নিতে রাজি নয় রোহিত। যে ক্রিকেটাররা ফর্মে আছে একাদশে রাখবে শুধু তাদের।

এমন কি অস্ট্রেলিয়ার বিপক্ষ অন্যন্ন সিরিজের ন্যায় এক্সপেরিমেন্ট চালাবে না রোহিত এমনটিও ধারনা করা হচ্ছে । এর জন্য রোহিতের জন্য দল ঘোষণা- যেহেতু এশিয়ারে মাটিতে সবসময় ইস্পিনারদের দাপট থাকে তাই দলে দুয়ের অধিক ইস্পিনার থাকার সম্ভানা আছে। আর যেহেতু মো. শামি টি২০ বিশ্বকাপের অংশ নয় তাই এই একাদশেও তার থাকার সম্ভাবনা খুবই কম।

তবে অপেনিংয়ে রোহিতের ভরসা এখনো কেএল রাহুলের উপরি আছে। উইকেট-রক্ষক হিসেবে এই সিরিজে দেখা যাবে দিনেশ কার্তিকে এমনটাই আভাস মিলেছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির জন্য রোহিতের সম্ভব্য একাদশ হতে পারেঃ রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল , বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দিনেশ কার্তিক (উইকেট-রক্ষক), হার্দিক পান্ডিয়া,অক্ষর প্যাটেল,দীপক চাহার, যুজবেন্দ্র চাহাল, হর্ষল প্যাটেল, জাসপ্রিত বুমরাহ।

[ad_2]

Leave a Reply