ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

এবার রোহিতের কথায় রেগে গেলেন রবি শাস্ত্রী, বিশ্বকাপ দল নিয়ে টিম ম্যানেজমেন্টকে দিলেন এক হাত

[ad_1]

২০২২ এশিয়া কাপের সুপার ফোর রাউন্ডে ভারতীয় ক্রিকেট দল দ্বিতীয় ম্যাচটা শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলেছে। এই ম্যাচে টিম ইন্ডিয়াকে ৬ উইকেটে হারতে হয়েছে। শ্রীলঙ্কার এই ম্যাচে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা ছাড়া আর কোনও ব্যাটারই বড় রান করতে পারেননি।

+অন্যদিকে ভারতীয় বোলাররাও আরও একবার ফ্লপ হয়ে গেলেন। এই হারের পর টিম ইন্ডিয়ার এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়া কার্যত নিশ্চিত হয়ে গেল। ম্যাচের শেষে সাংবাদিক বৈঠকে রোহিত শর্মা যথেষ্ট বড় একটি মন্তব্য করে এই পরাজয়ের কারণও ব্যাখ্যা করেছেন।

কথায় কথায় ওঠে আসন্ন টি-২০ বিশ্বকাপের প্রসঙ্গ। একজন সাংবাদিক ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ককে জিজ্ঞাসা করেন, বারবার ভারতীয় ক্রিকেট দল বড় টুর্নামেন্টের মঞ্চে হেরে যাচ্ছে কেন? জবাবে রোহিত বললেন, ‘এটা কোনও চিন্তার বিষয় নয়।

বড় টুর্নামেন্টে চাপটা অনেক বেশি থাকে। আমরা তো ইতিপূর্বে এই এশিয়া কাপই কতবার জিতেছি। বিশ্বকাপ, চ্যাম্পিয়ন্স ট্রফিও ইতিমধ্যে আমাদের ঝুলিতে রয়েছে। বড় ম্যাচে একটা আলাদাই চাপ থাকে। ফলে সবসময় জেতা সম্ভব হয় না।’

সেইসঙ্গে তিনি এও জানিয়ে দেন যে আসন্ন টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি এখন থেকেই ভারতীয় ক্রিকেট দল শুরু করে দিয়েছে। আর ৯০ শতাংশ দল প্রস্তুতও হয়ে গিয়েছে। রোহিত শর্মা বললেন, ‘আসন্ন বিশ্বকাপের জন্য ৯০-৯৫ শতাংশ দল তৈরি হয়ে গিয়েছে।

কয়েকটা পরিবর্তন হয়ত হবে। এটা হতেই পারে। হ্যাঁ, আমরা দল নিয়ে পরীক্ষা করছি। আপনারা যদি দলের কম্বিনেশন দেখেন তাহলে এশিয়া কাপ শুরুর আগে একরকম ছিল, এখন সেটা একেবারে বদলে গিয়েছে।’

আর এই জায়গাতেই আপত্তি তুলেছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী। তিনি স্পষ্ট জানিয়ে দিলেন, বিশ্বকাপ শুরু হতে তো আর খুব বেশি সময় বাকি নেই। তারপরেও যে কেন এখনও দলের ১০০ শতাংশ কম্বিনেশন রেডি করা হয়নি, সেটা নিয়েও প্রশ্ন তুললেন তিনি।

কমেন্ট্রি বক্সে বসে ওয়াসিম আক্রমকে তিনি বললেন, ‘গলত তো এখানে রয়েছে। বিশ্বকাপ শুরু হতে তো হাতে আর মাত্র কয়েকটা দিনই বাকি রয়েছে। কিন্তু, এখনও দলের কম্বিনেশন পুরোপুরি তৈরি হয়নি। এতদিনে সেটা তৈরি হয়ে যাওয়া উচিত ছিল। এভাবে কোনও টুর্নামেন্ট জেতা সম্ভব নয়।’

পাশাপাশি ২০২২ এশিয়া কাপে মহম্মদ সামির অনুপস্থিতি নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। বলেছেন, ‘মহম্মদ সামিকে ভারতীয় টিম ম্যানেজমেন্ট এবং নির্বাচকেরা কেন যে দুরে সরিয়ে রেখেছে, সেটা ভেবেই আমি হতবাক হচ্ছি।

চলতি বছর এশিয়া কাপে ভারতের বোলিং লাইন আপ একেবারে ভালো পারফরম্যান্স করতে পারেনি। এই দলে মহম্মদ সামির মতো একজন বোলার থাকার অবশ্যই দরকার ছিল।’

[ad_2]

Leave a Reply