ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

এশিয়া কাপে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড, আলোচনা উঠলেই অবধারিতভাবে নাম চলে আসবে এই ক্রিকেটারদের নাম

[ad_1]

মাত্র কয়েক দিন পরই শুরু হচ্ছে এশিয়া কাপ। মেগা এই আসরে থাকা দলগুলো ইতোমধ্যে স্বাগতিক দেশ সংযুক্ত আরব আমিরাতে পৌঁছতে শুরু করেছে। এবারেরর আসর অনুষ্ঠিত হবে টি-২০ ফরম্যাটে। দর্শকরা তাই চার-ছক্কার মার দেখতে উন্মুখ হয়ে অপেক্ষা করছেন। যতই দিন যাচ্ছে এশিয়া কাপ নিয়ে তাদের মধ্যে উত্তেজনা বাড়ছে। পছন্দের দল ও প্রিয় খেলোয়াড়দের নিয়ে নানা ছক কষছেন তারা। তবে আজ আলোচনা হবে বিগত আসরগুরোতে সবচেয়ে বেশি ছক্কা হাঁকিয়েছেন কোন কোন ব্যাটার।

শহিদ খান আফ্রিদি
ছক্কার আলোচনা উঠলেই অবধারিতভাবে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ খান আফ্রিদির নাম চলে আসে। তিনিই এই টুর্নামেন্টে সবচেয়ে বেশি ছক্কা হাঁকিয়েছেন। ২৭ ম্যাচে ২৬টি ছক্কা হাঁকিয়েছেন আফ্রিদি।

সনথ জয়সুরিয়া
নিজের সময়ে সনথ জয়সুরিয়া ছিলেন বোলারদের আতঙ্ক। মারকাট ব্যাটিংয়ের জন্য তারও বেশ খ্যাতি ছিল। এশিয়া কাপে ছক্কা হাঁকানোতে তিনি আছেন দ্বিতীয়তে। জয়সুরিয়া ২৫ ম্যাচে ২৩ বার বল উড়িয়ে মেরেছেন সীমানার বাইরে।

রোহিত শর্মা
আগ্রাসী ব্যাটিংয়ের জন্য ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে নতুন করে পরিচয় দেয়ার কিছু নেই। তিনিও এই টুর্নামেন্টে ছক্কা হাঁকানোর তালিকার শীর্ষ তিনে আছেন। তার ছক্কা সংখ্যা ২১টি। ম্যাচ খেলেছেন ২৭টি।

সুরেশ রায়না
একসময় সুরেশ রায়না মানেই ছিল চার-ছক্কার ফুরঝুরি। এশিয়া কাপে ছক্কা মারায় তিনিও কম যাননি; মোট ১৮ বার বাউন্ডরির ওপাড়ে বল উড়িয়ে মেরেছেন তিনি। তালিকায় তার নাম চতুর্থ নম্বরে।

এমএস ধোনী
ভারতের সাবেক অধিনায়ক এমএস ধোনী এশিয়া কাপে ছক্কা মারার তালিকায় পঞ্চম স্থানে আছেন। মোট ২৪ ম্যাচে ১৬টি ছক্কা হাঁকিয়েছেন সাবেক ক্যাপ্টেন কুল।

[ad_2]

Leave a Reply