ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

কেন দলে নেই শামি? জবাব দিলেন এক ভারতীয় নির্বাচক

কেন দলে নেই শামি? জবাব দিলেন এক ভারতীয় নির্বাচক

[ad_1]

ভারতীয় দলের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা হয়ে গিয়েছে কয়েকদিন আগেই। সেই দলে ফিরেছেন কয়েকজন তারকা ক্রিকেটার যাদের ছাড়া ভারতকে এশিয়া কাপে নামতে হয়েছিল।

আবার চোটের জন্য রবীন্দ্র জাদেজার মতো তারকা ক্রিকেটার বাদ পড়েছেন বিশ্বকাপের স্কোয়াড থেকে। ইতিমধ্যেই সেই দল গঠন নিয়ে অনেকে অনেক রকম অসন্তোষ প্রকাশ করতে শুরু করে দিয়েছে। এমনটা অবশ্য নতুন কিছু নয় কিন্তু এবার ক্রিকেট বিশেষজ্ঞ থেকে শুরু করে ভক্তরা বেশিরভাগই একটি দাবিতে সরব হয়েছেন।

সে দাবিতে ক্রিকেটভক্তরা ইদানিং সরব হয়েছেন তা হলো কেন দলে নেই মহম্মদ শামির মতো অভিজ্ঞ বোলার। শেষবার শামি টি-টোয়েন্টি ক্রিকেট খেলেছেন ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে। সেখানে তার পারফরম্যান্স একেবারে সাদামাটা থাকলেও তারপরে অন্যান্য ফরম্যাটগুলিতে তিনি দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিয়েছেন। কিন্তু কখনই তাকে ভারতীয় টি-টোয়েন্টি দলে ফেরানো হয়নি।

এবার এই নিয়ে মুখ খুলেছেন প্রাক্তন অজি পেসার মিচেল জনসন। একসময় বেপরোয়াভাবে ব্যাটসম্যানদের উদ্দেশ্যে যে আগুনের গোলাগুলি বর্ষণ করতেন তিনি তা বহুদিন বন্ধ হয়েছে। বেশ কিছুদিন হয়ে গিয়েছে তিনি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন।

কিন্তু এখনো চাঁছাছোলা ভাষায় নিজের মত প্রকাশ করতে দ্বিতীয়বার ভাবেন না এই কিংবদন্তি বোলার। শামির প্রসঙ্গে তিনি বলেছেন, “আমি ভারতের স্কোয়াড দেখেছি। মহম্মদ শামিকে স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসেবে নেওয়া হয়েছে। কিন্তু ওর যা দক্ষতা এবং গতি তারপরেও কেন ওকে মূল স্কোয়াডে জায়গা দেওয়া হয়নি তা নিয়ে আমি অত্যন্ত বিস্মিত।”

সম্প্রতি নাম প্রকাশে অনিচ্ছুক এক নির্বাচক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘‘শামি ১০ মাসের বেশি এই ফরম্যাটে খেলেনি। তাই আমাদের পক্ষে সরাসরি ওকে দলে জায়গা দেওয়া সম্ভব ছিল না।

কিন্তু এখনও ও স্কোয়াডে আসতে পারে। বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে শামির পারফরম্যান্সের দিকে নজর রাখছি। ওকে সেখানে ভাল বোলিং করতে হবে। তারপর বিশ্বকাপের আগে যদি মূল স্কোয়াডের কোনও বোলার চোট পায়, তাহলেই ওর জায়গা পাকা হয়ে যাবে।”

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, রিশভ পন্থ (উইকেট-রক্ষক), দীনেশ কার্তিক (উইকেট-রক্ষক), হার্দিক পান্ডিয়া, রবি অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, অর্শদীপ সিং

স্ট্যান্ডবাই ক্রিকেটার – মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিশ্নই, দীপক চাহার

[ad_2]

Leave a Reply