ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

কোহলিকে ফর্মে ফিরতে হলে মানতে হবে এই ৩ মহাতারকার কথা, উপদেশ দিলেন সুনীল গাভাস্কার, কপিল দেব ও সৌরভ গাঙ্গুলী

কোহলিকে ফর্মে ফিরতে হলে মানতে হবে এই ৩ মহাতারকার কথা, উপদেশ দিলেন সুনীল গাভাস্কার, কপিল দেব ও সৌরভ গাঙ্গুলী

[ad_1]

বিরাট কোহলি তার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। তার শেষ আন্তর্জাতিক সেঞ্চুরিটি এসেছিল প্রায় তিন বছর আগে এবং সেই থেকে প্রতিটি ম্যাচেই তার ব্যাট শান্ত রয়েছে।

প্রতিটা ম্যাচেই রান তুলতে পারছে না তিনি। একজন ক্রিকেটারকে তার ফর্মে ফিরতে হলে যতটা সম্ভব ম্যাচ খেলতে হবে। তবে বিরাট কোহলির ক্ষেত্রে ব্যাপারটা একটু আলাদা। গত কয়েকটি টুর্নামেন্টে তিনি ভারতীয় দলের হয়ে খেলেননি।

এবার এই কোহলির রান না করা নিয়ে মুখ খু্লেছেন বেশ কিছু ভারতীয় প্রক্তন ক্রিকেটার। এরা হলেন সুনীল গাভাস্কার, কপিল দেব ও সৌরভ গাঙ্গুলী। এবার দেখে নেওয়া যাক তা্রা কি বলেছে।

সুনীল গাভাস্কার: “এটা তার (কোহলি) সমস্যা হতে পারে কারণ সে রান করছে না। আপনি যখন ফর্মে থাকেন না আপনি প্রতিটা বল খেলার চেষ্টা করেন এবং আপনি রান করার প্রতিটি বলে আঘাত করতে চান।

হয়তো তিনি এই বিষয়ে মনোযোগ দিতে পারেন। সে প্রথমে যা ভুল করছে সেটাই তার শেষ ভুল প্রমাণিত হচ্ছে। হয়তো এই সময়ে ভাগ্য তাকে সমর্থন করছে না।”

কপিল দেব: “আমি বলতে পারি না যে বিরাট কোহলির মত একজন বড় খেলোয়াড়কে বাদ দেওয়া উচিত। আপনি যদি বলেন তাকে সম্মান জানানোর জন্য বিশ্রাম দেওয়া হয়েছে তাহলে এতে দোষের কিছুই নেই। বিরাট কোহলি তার খেলা দিয়ে নিজের জন্য একটি নাম তৈরি করেছেন।

কিন্তু এখন তিনি ক্রমাগত ফ্লপ হচ্ছেন তাই একজন তরুণ খেলোয়াড়কে সুযোগ দেওয়া উচিত। ভারতীয় খেলোয়াড়দের মধ্যে একটি সুস্থ প্রতিযোগিতা থাকা ভালো। ইতিবাচক অর্থে তরুণ খেলোয়াড়দের মধ্যে প্রতিযোগিতার অনুভূতি থাকা উচিত যাতে আরও ভালো পারফরম্যান্স করে বিরাট কোহলির মতো খেলোয়াড়ের জায়গায় খেলতে পারে।”

সৌরভ গাঙ্গুলী: “আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট কোহলির পরিসংখ্যান দেখুন…..! সমর্থ্য ও যোগ্যতা ছাড়া এটা হতে পারে না। হ্যাঁ সে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে এবং সেও এটা জানে।

কোহলিকে একটি পথ খুঁজে বের করতে হবে এবং সফল হতে হবে যা তিনি গত ১২-১৩ বছর ধরে করেছেন। আমি নিশ্চিত কোহলি সেটা অর্জন করবে।”

[ad_2]

Leave a Reply