ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

কোহলির পর এবার রোহিতের অধিনায়কত্ব নিয়ে বড় সিদ্ধান্তের পথে সৌরভ !

[ad_1]

ভারতীয় ক্রিকেটে বর্তমানে চর্চিত বিষয় সৌরভ গঙ্গোপাধ্যায়ের ICC যাওয়া। বিভিন্ন মহল থেকে শোনা যাচ্ছে BCCI ছেড়ে এবার ICC-র পথে পা বাড়াতে পারেন তিনি। তাঁর সভাপতি হওয়ার সম্ভবনা রয়েছে।

সেক্ষেত্রে BCCI-এর সভাপতি হতে পারেন জয় শাহ। তাঁকে নিয়ে চলা জল্পনা নিয়ে এবার মুখ খুললেন স্বয়ং সৌরভ। চলতি বছরের নভেম্বর মাসে রয়েছে ICC-র পরবর্তী প্রেসিডেন্ট পদে নির্বাচনের সময়।

বার্মিংহামে একটি বৈঠকের পরে, সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে এই বছর গ্রেগ বার্কলির মেয়াদ শেষ হওয়ার পরে, সাধারণ সংখ্যাগরিষ্ঠতার মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে এবং পরবর্তী প্রেসিডেন্টের মেয়াদ হবে ১ ডিসেম্বর ২০২২ থেকে ৩০ নভেম্বর ২০২৪ পর্যন্ত।

সম্প্রতি সুপ্রিম কোর্ট BCCI-এ কুলিং পিরিয়ড তোলার প্রস্তাব দেয়। যার অর্থ ২০১৯ সাল থেকে তিন বছর অর্থাৎ ২০২২ সাল পর্যন্ত মেয়াদ শেষ হওয়ার পর BCCI-এর প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহকে বাধ্যতামূলক তিন বছরের কুলিং অফ পিরিয়ডে যেতে হবে না।

ফলে নভেম্বর মাসে নির্বাচন হবে BCCI-এর। যেখানে নির্বাচনে জিতে ক্ষমতায় আসতে হবে। এরপর খবর ছড়ায় যে BCCI ছেড়ে ICC যাচ্ছেন সৌরভ। আর বোর্ডের দায়িত্বে আসবেন জয় শাহ।

তাঁর পক্ষে রাজ্য সংস্থার সমর্থনও রয়েছে। এই পরিস্থিতিতে ICC-তে যাওয়া নিয়ে সৌরভ জানান, যে সভাপতি হওয়া তাঁর হাতে নেই। নতুন প্রস্তাবে প্রার্থীর প্রয়োজন ৫১ শতাংশ ভোট। সেক্ষেত্রে যদি ৫১ শতাংশ ভোট তিনি পান তাহলে প্রেসিডেন্ট হতে পারবেন।

এরপাশাপাশি তিনি জাতীয় দলের সাম্প্রতি ফর্ম নিয়ে মুখ খোলেন। দ্বিপাক্ষিক টুর্নামেন্টে ভালো ফল করলেও বড় টুর্নামেন্টে ফল খারাপ করা চিন্তার বিষয়।

তা হলেও তিনি রোহিত শর্মাকে প্রশংসা করেন। রোহিতের অধিনায়কত্বকে সমর্থন করে তিনি বলেন, “অধিনায়ক হিসেবে রোহিত শর্মার জয় ৮০%-র কাছাকাছি।

ভারত শেষ তিন-চারটি ম্যাচ হেরেছে, কিন্তু এর আগে ৩৫-৪০টি ম্যাচের মধ্যে মাত্র পাঁচ বা ছয়টিতে হেরেছে। ভালো পারফর্ম করেনি। এটা আলোচনা করা হবে।” এর আগে বিরাট কোহলি অধিনায়ক থাকাকালীন দীর্ঘ দিনধরে ভালো পারফর্ম করতে পারছিলেন না।

বিরাট কোহলি অফ ফর্মে থাকায় প্রশ্নবিদ্ধ হয় তার অধিনায়কত্ব। এর পরেই নানা আলচনা-সমালোচনার মধ্যো দিয়ে অধিনায়কত্ব ছাড়তে হয় বিরাট কোহলিকে। এমনটাই কি হতে যাচ্ছে রোহিতের সঙ্গেও? কি এমন সিধান্ত নিতে পারেন বিসিসিআই ?

বিরাট কোহলির দীর্ঘ প্রতিক্ষিত শতরান প্রসঙ্গে তিনি বলেন, “এটি একটি ভালো বিষয় যে বিরাট এশিয়া কাপে ভালো খেলেছে এবং আশা করি সে এই ধারা বজায় রাখবে।”

ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে শেষে ফাস্ট বোলার ঝুলন গোস্বামী আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন। তাঁকে ‘কিংবদন্তি’ হিসেবে বর্ণনা করে সৌরভ বলেন,

“ঝুলন একজন কিংবদন্তি। BCCI সভাপতি হিসেবে গত তিন বছরে আমাদের মধ্যে চমৎকার সম্পর্ক রয়েছে। ওর কেরিয়ারটা দারুণ এবং তিনি আজীবন মহিলা ক্রিকেটের রোল মডেল হয়ে থাকবেন।”

[ad_2]

Leave a Reply