ADS বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন: [email protected]

ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এই মামলায় ফেঁসে গেলেন ধোনি, নোটিশ দিল সুপ্রিম কোর্ট!

ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর এই মামলায় ফেঁসে গেলেন ধোনি, নোটিশ দিল সুপ্রিম কোর্ট!

[ad_1]

প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক এবং উইকেট-রক্ষক ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি (এমএস ধোনি) ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার। খুব কমই দেখা গেছে মহেন্দ্র সিং ধোনি ক্রিকেট মাঠের বাইরে কোনো বিতর্কিত ইস্যুতে পরিণত হয়েছেন। কিন্তু সম্প্রতি তার ওপর আবারও বিপত্তির পাহাড় ভেঙে পড়েছে।

আসলে, রিয়েল এস্টেট কোম্পানি আম্রপালি গ্রুপের বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারি সংক্রান্ত একটি মামলায় ভারতীয় ক্রিকেটের তারকা বলা মহেন্দ্র সিং ধোনিকে নোটিশ পাঠিয়েছে সুপ্রিম কোর্ট। আসুন জেনে নিই পুরো বিষয়টি কি?

আসলে ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি আম্রপালি গ্রুপের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েছেন। তবে এই প্রতিষ্ঠানটি বন্ধ রয়েছে। অভিযোগ করা হচ্ছে যে আর্থিক কেলেঙ্কারি প্রকাশ্যে আসার পরে তিনি লোক এবং কোম্পানির মধ্যে মধ্যস্থতা করার জন্য কাজ করছিলেন, যখন বিষয়টি সুপ্রিম কোর্টে পৌঁছায়, তখন আদালত তার কার্যক্রম স্থগিত করে।

এই ক্ষেত্রে, ফরেনসিক অডিটর আদালতকে জানিয়েছেন যে ধোনির মালিকানাধীন রিথি স্পোর্টস ম্যানেজমেন্ট প্রাইভেট লিমিটেড কোম্পানি এবং আম্রপালি গ্রুপের মধ্যে অবৈধভাবে বাড়ির ক্রেতাদের অর্থ অপব্যবহার করার জন্য একটি বোগাস চুক্তি করা হয়েছিল।

এই অংশীদারিত্বের অধীনে, আম্রপালি গ্রুপ ২০০৯ থেকে ২০১৫ এর মধ্যে RSMPL কে মোট ৪২.২২ কোটি টাকা প্রদান করেছে। আমরা আপনাকে বলি যে ধোনি যখন এই বিষয়ে দিল্লি হাইকোর্টে গিয়েছিলেন, আদালত ১৬ অক্টোবর ২০১৯-এ প্রাক্তন বিচারক বীনা বীরবলকে ক্রিকেটার এবং সংস্থার মধ্যে মধ্যস্থতা করার দায়িত্ব দিয়েছিল।

সোমবার মহেন্দ্র সিং ধোনিকে নোটিশ জারি করার সময় সুপ্রিম কোর্টের বেঞ্চ বলেছিল, “সালিসি মামলার মুলতুবি থাকার কারণে, রিসিভারের পক্ষে তার কাজ চালানো খুব কঠিন হয়ে পড়েছে।” এমতাবস্থায় আম্রপালি গ্রুপের আগের ম্যানেজমেন্টের কেউ মধ্যস্থতার সময় সেখানে উপস্থিত থাকতে পারেন এমন আশা করাও ভুল হবে।

[ad_2]

Leave a Reply